Foto

১৬ মামলায় বিএনপি নেতা মিলন কারাগারে


বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সরওয়ার আলম এ আদেশ দেন। চাঁদপুর আদালতের কোর্ট ইন্সপেক্টর মো. মামুনুর রশিদ জানান, দীর্ঘদিন বিদেশে কাটিয়ে এসে সম্প্রতি দেশে ফেরা মিলনকে শুক্রবার ভোরে চট্টগ্রামের একটি বাসা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।


এর আগে শুক্রবার মিলনকে চাঁদপুরের আদালতে হাজির করা হয়। কিন্তু সংশ্লিষ্ট আদালত বন্ধ থাকায় নথিপত্র উপস্থাপন করা সম্ভব হয়নি। তাই বিচারক রোববার জামিন শুনানির দিন ঠিক করে দেন।

মিলনের আইনজীবী কামরুল ইসলাম জানান, পুলিশ মিলনকে ১৪টি মামলায় আদালতে হাজির করলে তারা জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে মিলনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়া একইদিন আরও দুটি মামলায় মিলনকে চাঁদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউসুফের আদালতে হাজির করা হয়। সেখানেও মিলনের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এসব মামলার মধ্যে ২০০৬, ২০১০ ও ২০১১ সালের একটি হত্যা মামলা, একটি হত্যাচেষ্টার মামলা এবং একটি চাঁদাবাজির মামলাসহ বিভিন্ন ধরনের মামলা রয়েছে বলে কামরুল জানান।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ