Foto

১৬ কেজি সোনা শাহজালালে


ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে ১৬ কেজি সোনা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করে এসব সোনা জব্দ করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।


বৃহস্পতিবার রাতে কাস্টম হাউসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইন্সে আসা এক যাত্রীর ব্যাগ নিয়ে যাওয়ার সময় সিরাজ নামে ব্যক্তিকে ব্যাগের মালিক সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। সিরাজ জানান, ভূমি মন্ত্রণালয়ের প্রটোকলের ব্যাগ নিয়ে যাচ্ছেন তিনি। ব্যাগের মালিক একজন ভিআইপি যাত্রী এবং তিনি ভিআইপি লাউঞ্জে অবস্থান করছেন। পরে ওই ব্যাগ তল্লাশি করে ১৬১ সোনার বার পাওয়া যায়। যার ওজন ১৬.১ কেজি। এ সময় একটি মোবাইলও জব্দ করা হয়েছে। মোবাইলসহ সোনার আনুমানিক বাজার মূল্য ৮ কোটি ৩০ লাখ টাকা।

এই ঘটনায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের তথ্য থেকে জানা যায়, ওই ব্যাগের মালিকের নাম সাইফুল ইসলাম। সিঙ্গাপুর এয়ারলাইন্সে তাঁর ফ্লাইট নম্বর SQ448 এবং সিট: 38G।

কাস্টম সূত্রে জানা যায়, সিরাজ প্রায়ই বিমানবন্দরে আসেন এবং ভিআইপি প্রটোকলের ব্যাগ নিয়ে যাতায়াত করেন। একই ব্যক্তি কীভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের ভিআইপি প্রটোকলের ব্যাগ বহন করেন- এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেনি সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বলেন, চোরাচালানের অভিযোগে ওই যাত্রী এবং প্রটোকলে থাকা ব্যক্তি সিরাজের নামে মামলা করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ