Foto

হোমগ্রাউন্ডে ভালো করতে চায় সিলেট


রাজধানী ঢাকার পর পুণ্যভূমি সিলেটে বেজে উঠেছে বিপিএল দামামা। আজ থেকে পাহাড়ঘেরা চা-বাগানের সবুজ গালিচায় মেতে উঠবে ব্যাট-বলের লড়াই। ‘লাগলে বাড়ি বাউন্ডারি’- স্লোগানে হোমগ্রাউন্ডে নিজেদের ঘুরে দাঁড়াতে চায় সিলেট সিক্সার্স। এ লক্ষ্যে গতকাল প্রায় তিন ঘণ্টা তারা নিজেদের মাঠে প্র্যাকটিস করেছে। ঘাম ঝরানো অনুশীলন পর্ব শেষ করে হোটেলে ফিরে যায় দলটি। নিজ শহরে খেলায় অনেকটা চনমনে ছিলেন সিলেট সিক্সার্সের খেলোয়াড়রা।


এবারের বিপিএল নিয়ে সিলেটে সতর্ক আয়োজকরা। নিরাপত্তার সর্বশেষ প্রস্তুতি তারা গতকাল সন্ধ্যার আগেই শেষ করেছেন।
এ কারণে এবার আর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ পায়নি অংশগ্রহণকারী দলগুলো। গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট জেলা স্টেডিয়ামে অনুশীলন করেছে অংশগ্রহণকারী দলগুলো। কঠোর নিরাপত্তার মধ্যেই তারা বিকল্প ভেন্যুতে অনুশীলন সেরেছেন। সিলেটের বিপিএলের স্থানীয় মিডিয়া কর্মকর্তা ফরহাদ কোরেশী সন্ধ্যায় মানবজমিনকে জানিয়েছেন- সব প্রস্তুতি শেষ করা হয়েছে। সিলেট বিভাগীয় স্টেডিয়ামকে সাজানো হয়েছে ভিন্ন আঙ্গিকে। গতকাল বিকালে শেষবারের মতো নিরাপত্তার বিষয়টি পরখ করে নেয়া হয়েছে। তিনি বলেন, গেলো বারের ভুলগুলো শুধরে দ্বিতীয়বারের মতো সিলেটে আয়োজন হতে যাচ্ছে বিপিএল। এ কারণে প্রস্তুতিতে কোনো ফাঁক রাখা হচ্ছে না বলে জানান তিনি।
বিপিএলের প্রথম চারটি আসরের কোনো ম্যাচ হয়নি দেশের সুন্দরতম এ ভেন্যুতে। এবার ষষ্ঠ আসরের আটটি ম্যাচ হচ্ছে এখানে। আজ মঙ্গলবার দুপুরে প্রথম ম্যাচে লড়াইয়ে নামবে খুলনা টাইটানস ও রাজশাহী কিংস। সন্ধ্যায় আছে ঘরের ফ্র্যাঞ্চাইজি সিলেট সিক্সার্সের ম্যাচ, প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফরহাদ কোরেশী জানিয়েছেন- বিপিএলে অংশ নেয়া সব দলই সিলেটে এসে পৌঁছেছে। এর বাইরে বিপিএল আয়োজন সংশ্লিষ্ট সবাই এসেছেন সিলেটে। সুতরাং ব্যাট-বলের লড়াইয়ের জন্য সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পুরোপুরি প্রস্তুত বলে জানান তিনি।
এদিকে মঙ্গলবার থেকে শনিবার এই পাঁচ দিন বিপিএল থাকছে সিলেটে। তবে ম্যাচ আছে চার দিন। বৃহস্পতিবার ছাড়া বাকি চারদিন আছে দুটি করে ম্যাচ। সিলেটে ঘরের ফ্র্যাঞ্চাইজি সিলেট সিক্সার্সের ম্যাচ আছে চার দিনই। সবার আগে এ ফ্র্যাঞ্চাইজিই পৌঁছে গেছে সিলেটে। ডেভিড ওয়ার্নার, অলক কাপালি, সাব্বির রহমানদের ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে স্বাভাবিকভাবেই তাই আছে তুমুল আগ্রহ। এখন পর্যন্ত বিপিএলে আলো ছড়াতে পারেনি সিলেট সিক্সার্স। ৩ ম্যাচ খেলে একটিতে জয়ের মুখ দেখেছে। এ কারণে হোমগ্রাউন্ডে দর্শকভর্তি স্টেডিয়ামে ভালো করবে সিলেট সিক্সার্স- এমন আশা সিলেটের ক্রিকেটমোদী দর্শকের।
এদিকে বিপিএলকে কেন্দ্র করে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম এলাকাসহ গোটা নগরীতেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। স্টেডিয়াম এলাকায় গতকাল বিকাল থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মূল ফটকের কাছে গাড়ি রেখে ভেতরে ঢোকার নির্দেশনা দেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

Facebook Comments

" সিলেট সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ