Foto

হত্যা গুম ধর্ষণের রোল মডেল অর্জন করেছে সরকার: আ স ম রব


জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, সরকার উন্নয়নের রোল মডেলের রূপকথা বলতে গিয়ে সারাদেশে গুম, খুন আর ধর্ষণের রোল মডেল অর্জন করেছে। তারা ভোট ডাকাতিতেও রোল মডেল স্থাপন করেছে। তিনি বলেন, একটি রাষ্ট্রে যখন আইনের শাসন আর গণতন্ত্রকে হত্যা করে বেআইনি শাসন চলে, তখন সে সমাজে নিষ্ঠুরতা-নৃশংসতা বাড়ে। আর বাংলাদেশ তার প্রমাণ।


শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নুসরাত হত্যা, তানিয়া ধর্ষণ ও হত্যাসহ সারাদেশে নারী-শিশু নির্যাতন ও হত্যার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে জেএসডি। আ স ম আব্দুর রব আরও বলেন, গণতন্ত্র ও বিচারহীনতা এবং সরকারের সেচ্ছাচারের কারণেই আজ ধর্ষণ বেড়েছে। এই সমাজ বাসের অযোগ্য হয়ে পড়েছে। প্রতিদিন ধর্ষণ আর হত্যার খবর আসছে।

তিনি বলেন, যে রাষ্ট্রে আইন সবার জন্য সমান হয় না, সেটি দেশ থাকে না। এই দেশে এখন একজন ছাড়া সবার জামিন হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের জন্য আইনের প্রয়োজন হয় না। তার জন্য প্রয়োজন সরকারের ইচ্ছা-অনিচ্ছা। এভাবে একটি দেশ চলতে পারে না। সরকারের প্রতিহিংসার কারণেই খালেদা জিয়া কারাগারে আছেন। তাকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

আ স ম রব বলেন, ক্ষমতাসীন সরকার এমনিতে ক্ষমতা ছাড়বে না। তাই তাদের ক্ষমতা থেকে নামাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গণআন্দোলনের মাধ্যমে বিদায় করতে হবে।

তিনি আরো বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট কোনো একক নেতার সংগঠন নয়। দেশের ১৭ কোটি মানুষের আকাঙ্ক্ষার পরিপ্রেক্ষিতে এই ঐক্যফ্রন্টের জন্ম হয়েছে। তাই শ্রমজীবী, পেশাজীবী ও কর্মজীবী মানুষকে ঐক্যবদ্ধ করে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখতে হবে।

এ সময় আরও বক্তব্য দেন জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সহসভাপতি তানিয়া রব, যুগ্ম সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী ও সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ