Foto

হঠাৎ দেশে ফিরলেন শোয়েব মালিক


বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এ জন্য ইংল্যান্ডের উদ্দেশে সবার আগে দেশ ছেড়েছে সরফরাজ আহমেদের দল। কিন্তু টি-টোয়েন্টি ও সিরিজের প্রথম ওয়ানডেতে শোয়েব মালিককে পাচ্ছে না পাকিস্তান। ‘ব্যক্তিগত’ কারণে অভিজ্ঞ এই অলরাউন্ডার হঠাৎ করেই দেশে ফিরেছেন বলে কাল জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


আগামী রোববার টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। ৮ মে মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। এ দুটি ম্যাচে মালিককে পাচ্ছে না পাকিস্তান। ১১ মে দ্বিতীয় ওয়ানডের আগে ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডার দলের সঙ্গে যোগ দেবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। তবে অপ্রত্যাশিতভাবে তাঁর দেশে ফিরে যাওয়ার সঠিক কারণ সমন্ধে কিছু জানায়নি পিসিবি। বোর্ড তাঁকে ১০ দিনের ছুটি দিয়েছে। এ নিয়ে পিসিবির বিবৃতিতে বলা হয়, "বাড়ি ফিরে ব্যক্তিগত ঝামেলা মেটাতে শোয়েব মালিককে ছুটি দিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। ১০ দিন পরে তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার প্রত্যাশা করা হচ্ছে। পিসিবি এ নিয়ে আর কোনো মন্তব্য করবে না এবং শোয়েবের গোপনীয়তার প্রতি সবাই শ্রদ্ধাশীল থাকবে সেই আশা করা হচ্ছে।"

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে মালিকের অন্তর্ভুক্তি নিয়ে এর আগে অনেকেই প্রশ্ন তুলেছেন। ইংল্যান্ডে ২৩ ইনিংসে তাঁর ব্যাটিং গড় মাত্র ১৩.৬। তাঁর ফিটনেস নিয়েও প্রশ্ন আছে। বিশ্বকাপ দিয়েই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ