Foto

সড়ক দুর্ঘটনায় দুই সহোদরসহ নিহত অনেক


চার জেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এরমধ্যে কুমিল্লার চান্দিনায় দুবাই থেকে আসা যাত্রী ও তার ভাইসহ তিনজন এবং পাবনা, হবিগঞ্জ, নবাবগঞ্জ ও ঢাকায় ১ জন করে নিহত হয়েছেন। মঙ্গলবার রাত থেকে বুধবার বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এ নিয়ে ১১৮ দিনে সড়কে ১১৬৪ জনের প্রাণ গেল।


কুমিল্লা : বুধবার চান্দিনা উপজেলার নূরীতলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৬ জন। দুর্ঘটনার পর চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট, হাইওয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহত ও নিহতদের লাশ উদ্ধার করে। নিহতরা হলেন- কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাদুয়ারা গ্রামের দুবাই প্রবাসী আব্দুল মান্নান (৪০) তার বড় ভাই আবুল কাশেম এবং লক্ষ্মীপুরের রাকিব হোসেন (২০)। মাইক্রোবাসচালক পারভেজ জানান, দুবাই প্রবাসী আব্দুল মান্নানকে ঢাকা বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য ভোরে মনোহরগঞ্জ থেকে তার পরিবারের লোকজনকে নিয়ে বিমানবন্দরে যাই। দুপুর ১টায় আব্দুল মান্নান দুবাই থেকে আসার পর তাদের নিয়ে বাড়ি ফিরছিলাম। বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার নূরীতলা এলাকায় পৌঁছার পর গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে দাঁড়ানো একটি কাভার্ডভ্যানের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। এ সময় আহত হন আব্দুল মান্নানের স্ত্রী হাসিনা বেগম (৩৪), মেয়ে হাফসা, তাকিয়া, তানহা, ভাতিজা সালাউদ্দিন (২৫) ও গাড়িচালক নূর হোসেন পারভেজ। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম জানান, ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাবনা : হাইওয়ে পুলিশ জানায়, বুধবার বেলা ১টার দিকে সুজানগর উপজেলার পাবনা-নগরবাড়ী মহাসড়কের চিনাখড়া বিএম কলেজ নামক স্থানে পাবনাগামী ট্রাকের সঙ্গে কাশিনাথপুরগামী একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সাইকেল আরোহী সুজানগর উপজেলার দুর্গাপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে ফারুক (২৫) ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর আহত হন অপর আরোহী হাফিজুর রহমান (২৮)। তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর বাজারে ট্রাক চাপায় শাহেদ আলী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪ জন। বুধবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহেদ আলী উপজেলার পশ্চিম চরহামুয়া এলাকার সুন্দর আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, কলিমনগর বাজারের একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন কয়েকজন। এ সময় হবিগঞ্জ থেকে শায়েস্তাগঞ্জগামী একটি ট্রাক উল্টে চায়ের দোকানের ওপর পড়লে ৫ জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাহেদ আলীকে মৃত ঘোষণা করেন।

রাজধানী : রাজধানীতে পিকআপ ভ্যানের চাপায় হামিদুল ইসলাম (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় মোস্তফা বিশ্বাস নামে আরেক আরোহী গুরুতর আহত হন। মঙ্গলবার রাত ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত হামিদুল বাণিজ্য মেলায় কাঠ মিস্ত্রির কাজ করতেন। শেরেবাংলা নগর থানার ওসি জি জি বিশ্বাস জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নবাবগঞ্জ : ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা এলাকার আবদুল ওয়াছেক সেতু সড়কে বুধবার দুপুরে সড়ক দুর্ঘটনায় এক পথচারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম খোরশেদা বেগম (৫০)। তিনি চকবাহ্রা গ্রামের মো. সুরুজ মিয়ার স্ত্রী। খোরশেদার স্বামী সুরুজ জানান, আমি ও আমার স্ত্রী হেঁটে কোমরগঞ্জ হাটে যাচ্ছিলাম বাজার করতে। হঠাৎ পেছন থেকে ইট বোঝাই একটি ট্রলি আমাদের ওপর আঘাত করে। খোরশেদাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পাঠানোর পরামর্শ দেন। ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান তিনি। নবাবগঞ্জের গালিমপুর তদন্ত কেন্দ্রের এসআই মো. আলমগীর বলেন, এ বিষয়ে সঠিক তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। অপরাধী চালক-মালিককে আটকে চেষ্টা চলছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ