Foto

সোমবার ভাগ্য পরীক্ষা মুনমুন–শতাব্দী–বাবুল সুপ্রিয়র


বিনোদন জগতের তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া মুনমুন সেন, শতাব্দী রায় ও বাবুল সুপ্রিয়র ভাগ্য নির্ধারিত হচ্ছে আগামী সোমবার। ওই দিন ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোট গ্রহণ। অভিনেত্রী মুনমুন ও গায়ক বাবুল সুপ্রিয় একই আসনে লড়ছেন।


সোমবার নির্বাচন হবে ৯ রাজ্যের ৯১টি আসনে। এর আগে তিন দফার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে যথাক্রমে ১১ এপ্রিল, ১৮ এপ্রিল এবং ২৩ এপ্রিল। এই তিন দফায় ভোট নেওয়া হয়েছে ২০৩টি আসনে। বাকি আসনের ভোট নেওয়া হবে যথাক্রমে ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে এবং ১৯ মে। ফলাফল ঘোষণা হবে ২৩ মে।

এই চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের ৪২ আসনের মধ্যে ৮টি আসনে নির্বাচন হবে। আসনগুলো হলো বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বোলপুর, বীরভূম,বর্ধমান-পূর্ব, আসানসোল ও বর্ধমান-দুর্গাপুর আসন। এর আগের তিন দফার নির্বাচনে ভোট নেওয়া হয়েছে ১০টি আসনে।

রাজ্যের আসানসোল আসনে মুনমুন ও বাবুল লড়ছেন। মুনসুন সেন তৃণমূল কংগ্রেস থেকে বাবুল সুপ্রিয় বিজেপি থেকে। এ আসনে বামফ্রন্টের প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায়।
বীরভূমে তৃণমূলের অভিনেত্রী শতাব্দী রায়ের সঙ্গে লড়াইয়ে আছেন বিজেপির দুধকুমার মণ্ডল, বামফ্রন্টের রেজাউল করিম।
কৃষ্ণনগরে তৃণমূলের মহুয়া মৈত্র, বিজেপির কল্যাণ চৌবে এবং বামফ্রন্টের শান্তনু ঝা। রানাঘাটে তৃণমূলের রুপালি বিশ্বাস ও বামফ্রন্টের রমা বিশ্বাস। বোলপুরে তৃণমূলের অসিত মাল, বামফ্রন্টের রামচন্দ্র ডোম এবং বিজেপির রামপ্রসাদ দাস। বর্ধমান-পূর্ব আসনে তৃণমূলের সুনীল কুমার মণ্ডল, বিজেপির পরেশ চন্দ্র দাস এবং বামফ্রন্টের ঈশ্বর চন্দ্র দাস। বর্ধমান-দুর্গাপুর আসনে তৃণমূলের মমতাজ সংঘমিতা, বিজেপির সুরিন্দর সিং আলুওয়ালিয়া এবং বামফ্রন্টের আভাস রায়চৌধুরী।
চতুর্থ দফার ভোটে পশ্চিমবঙ্গের ৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৮ জন প্রার্থী। রয়েছে প্রধান চার দল তৃণমূল, বিজেপি, কংগ্রেস এবং বামফ্রন্টের ৮ জন করে প্রার্থী।

এই চতুর্থ দফার নির্বাচনে পশ্চিমবঙ্গে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী। এই চতুর্থ দফায় সব ভোটকেন্দ্রে নিয়োগ করা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। সংখ্যা ৫৮০ কোম্পানি। আরও থাকছে সশস্ত্র পুলিশ এবং কেন্দ্রের বাইরে লাঠিধারী পুলিশ।

 

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ