Foto

সেই পালওয়ামায় এনকাউন্টারে ৪ সেনা সহ নিহত ৫


আবার রক্তাক্ত হলো ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পালওয়ামা। সোমবার ভোরে সেখানে জঙ্গি গোষ্ঠী জৈশ ই মোহাম্মদের (জেইএম) সদস্যদের সঙ্গে এনকাউন্টারে নিহত হয়েছেন ৫ জন। এর মধ্যে একজন বেসামরিক ব্যক্তি রয়েছেন। এ ছাড়া রয়েছেন একজন সেনা কর্মকর্তা সহ ৪ সেনা সদস্য। কয়েকদিন আগে এই পালওয়ামাতে জৈশ ই মোহাম্মদের হামলায় নিহত হন ভারতের কমপক্ষে ৪০ জন সিআরপিএফ জওয়ান। এ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যখন উত্তেজনা তুঙ্গে তখন সোমবারের এ ঘটনা ঘটলো। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।


খবরে বলা হয়েছে, পাওয়ালামার পিংলান এলাকায় জেইএমের সদস্যদের টার্গেট করে অভিযান নামে সেনাবাহিনী, পুলিশ ও সিআরপিএফ সদস্যরা।

তাদের তল্লাশি অভিযান চালানোর সময় উল্টো হামলা করে জেইএম। এতে নিহতদের সবাই ৫৫ রাষ্ট্রীয় রাইফেলের সদস্য। সন্ত্রাসীদের দুই থেকে তিনজন এখনও ওই এলাকায় পালিয়ে আছে বলে মনে করা হচ্ছে। ফলে বিভিন্ন স্থানে গুলির শব্দ শোনা যাচ্ছে। পুলিশ বলেছে, এই এনকাউন্টারে নিহত হয়েছেন একজন বেসামরিক মানুষ।

খবরে আরো বলা হয়, ১৪ই ফেব্রুয়ারি জৈশ ই মোহাম্মদের জঙ্গিরা সিআরপিএফের ৭৮টি গাড়িবহরের ভিতর ঢুকিয়ে দেয় একটি গাড়ি। এরপর ৬০ কিলোগ্রাম ওজরেন আরডিএক্সের বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ৪০ জন নিহত হন।
ওই আত্মঘাতী হামলাকারী আদিল আহমাদ দার এক বছর আগে যোগ দিয়েছিল পাকিস্তান ভিত্তিক জৈশ ই মোহাম্মদে। এ ঘটনা নিয়ে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধংদেহী অবস্থা বিরাজ করছে। ভারত প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে। নিয়ন্ত্রণ রেখায় সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রেখেছে পাকিস্তান।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ