Foto

সুশাসন প্রতিষ্ঠায় যা প্রয়োজন আমরা করবো: স্বরাষ্ট্রমন্ত্রী


দেশে সুশাসন প্রতিষ্ঠায় যা যা করা প্রয়োজন তার সবই বর্তমান সরকার করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার সকালে রাজধানীর তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।


স্বরাষ্ট্রমন্ত্রীহুঁশিয়ারি দিয়ে বলেন, সুশাসন প্রতিষ্ঠায় কাউকে ছাড় দেওয়া হবে না। এজন্য যা যা করণীয় সরকার প্রধান তাই করবেন। যিনি বা যারা অপরাধ করবেন, তাকে অবশ্যই আইনের আওতায় আসতে হবে। তিনি কে কিংবা তার পরিচিতি কি কিছুই তোয়াক্কা করা হবে না। অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ’বঙ্গবন্ধুকন্যা ও আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, এবার তিনি সুশাসনের প্রতি নজর রাখবেন। সুশাসন প্রতিষ্ঠিত করতে হলে যা যা প্রয়োজন, আমরা সবকিছুই করব। এতে কে অপরাধী হলো আর কে হলো না, সেটি দেখার বিষয় না। মনে রাখতে হবে, আমরা সুশাসনের জন্য কাজ করছি।’

সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। নির্বাচনের পরে সবাই ভেবেছিল পরিস্থিতি খারাপ হবে। তবে উৎসবমুখর পরিবেশে নির্বাচনের পরে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সবচেয়ে ভালো রয়েছে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হাতে দমন করছে। নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে সরকার সাফল্য অর্জন করেছে।

তিনি বলেন, যে কোনো মূল্যে মাদক নির্মূল করা সরকারের প্রধান চ্যালেঞ্জ। জঙ্গি নির্মূলে সরকার যেমন সফল হয়েছে, তেমনি মাদক নির্মূলেও সাফল্য অর্জন করা হবে। সরকার এ বিষয়ে ’জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ