Foto

সুযোগ তৈরি করে দিতে সেনাবাহিনীর প্রতি আহবান


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিএনপি। দলটি ভোটে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সেনাবাহিনীর প্রতি আহ্বানও জানিয়েছে।


আজ রোববার এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। বিএনপির সহ দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন বিবৃতিটি গণমাধ্যমে পাঠিয়েছেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি সেনাবাহিনী নিয়োগের ফলে নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ সৃষ্টি হবে।এতদিন এটি মোটেও বিদ্যমান ছিল না।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল সোমবার থেকে সারা দেশে সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করা হবে। যদিও বিএনপির দাবি ছিল বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনের।

আজ গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিএনপি আশা করে দেশের গর্বিত সেনাবাহিনীর প্রত্যেক সদস্য জনগণের স্বার্থের পক্ষে কার্যকর ভূমিকা পালন করবেন। কোনোভাবেই একজন ব্যক্তি বা একটি গোষ্ঠীর পক্ষে কাজ করবেন না। সেনাবাহিনী সবসময়ই দেশ ও জাতির সেবায় নিয়োজিত। কোনো ব্যক্তির স্বার্থরক্ষার কারণে তাঁদের সুনাম ক্ষুণ্ন হতে পারে না।

বিএনপির মহাসচিব নির্বাচনে সব রাজনৈতিক দল ও প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করতে সেনাবাহিনীর প্রতি জোরালো আহ্বান জানান।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ