Foto

সিলেটে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের ২ মামলা


সিলেটে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে দুটি রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। রোববার দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালত ও জেলা এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দুটি করা হয়।


সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল ও মহানগর ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট সারোয়ার মাহমুদ বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

অ্যাডভোকেট সারোয়ার জানান, রোববার দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে তিনি এ মামলা করেন। অপর মামলাটি হয়েছে সিলেটের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে।

মামলা দুটির এজাহার সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করেছেন প্রিয়া সাহা।

যা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। তাই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করেছেন।

মামলার আইনজীবী জানান, আদালত অভিযোগটি গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হোসেন আহমদ, অ্যাডভোকেট নিজামউদ্দিন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রণজিৎ সরকার, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট ফখরুল ইসলাম, অ্যাডভোকেট পৃথিশ দত্ত পিংকু, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

এর আগে রোববার সকালে একই ঘটনায় সিলেটের এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ’রাষ্ট্রদ্রোহ’ মামলা করেন সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল।

উল্লেখ্য, সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করে প্রিয়া সাহা বলেন, বাংলাদেশ থেকে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের তিন কোটি ৭০ লাখ লোক নিখোঁজ রয়েছে।

তিনি আরও বলেন, মুসলিম মৌলবাদীরা তার জমি দখল করে নিয়েছে।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ