Foto

সাধারণ ও মাদ্রাসা শিক্ষায় কারিগরি ব্যবস্থা চালু করছি: শিক্ষামন্ত্রী


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার গত ১০ বছরে শিক্ষার ব্যাপক উন্নয়ন করেছেন। এখন আমরা শিক্ষার গুনগতমান উন্নয়নে কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারপ করছি। বর্তমানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সাধারণ ও মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু করছি।


শুক্রবার দুপুরে চাঁদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘূর্ণিঝড়ে ফণীতে ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল, নগদ অর্থ ও সমাজ সেবা বিভাগের বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ৬ষ্ঠ শ্রেণি থেকে যাতে একটি বিষয় হলেও কারিগরি জ্ঞান অর্জন করতে পারে এবং নিজেদের কর্মক্ষম করে তুলতে পারে। আর এ জন্য আমাদের পরিকল্পনা অনুযায়ী কারিগরি শিক্ষা ভর্তি ২০২১ সালের মধ্যে ২০% হওয়ার কথা ছিল। এ পর্যন্ত ১৬% অর্জন হয়েছে। ২০২১ সালে লক্ষ্য অর্জন করে ২০৩০ সালে ৩০% অর্জন করতে সক্ষম হবো। আর এসব কিছু সম্ভব হচ্ছে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান। অনুষ্ঠানে সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ