Foto

সরকার দেশকে পরনির্ভরশীল করছে: ফখরুল


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বাংলাদেশকে একটি অকার্যকর ও পরনির্ভরশীল দেশে পরিণত করতে চাইছে এ সরকার। এ জন্য তারা প্রতিটি পদক্ষেপ নিচ্ছে।


বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। এ সময় তিনি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেন। ২২ থেকে ৩১ মে পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন নেতাকর্মীরা।

মির্জা ফখরুল ইসলাম আরও অভিযোগ করেন, আজ দেশে কোনো গণতন্ত্র নেই। মানুষের সব অধিকার হরণ করে নেওয়া হয়েছে। জনগণের সঙ্গে প্রতারণা করে একতরফা শাসন ব্যবস্থা আবার চাপিয়ে দেওয়ার হীন ষড়যন্ত্র শুরু হয়েছে।

তিনি বলেন, দেশের এ অবস্থার পরিপ্রেক্ষিতে আজ গোটা জাতি একটা গভীর সংকটে আছে। এ অবস্থায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দলের সব নেতাকর্মীকে জাতীয়তাবাদের আদর্শে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধ হতে হবে। এর মাধ্যমে দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনা যাবে এবং খালেদা জিয়াকে ফিরিয়ে এনে গণতন্ত্রকে পুনরুদ্ধারের সংগ্রাম করা যাবে।

দলটির কর্মসূচির মধ্যে আছে- ৩০ মে সকাল সাড়ে ১০টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর প্রাঙ্গণে মিলাদ মাহফিল, সকাল থেকে নয়াপল্টনের কার্যালয়ের নিচে ডক্টরস অ্যাসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প, কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালোব্যাজ ধারণ, ঢাকায় দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ, ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী।

এ ছাড়া বিভিন্ন অঙ্গ সংগঠন নিজেদের অনুযায়ী আলোচনা সভা, ইফতার সামগ্রী বিতরণ করবে। জেলা ইউনিটগুলো মৃত্যুবার্ষিকীর আলাদা কর্মসূচি নেবে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে দলটি ক্রোড়পত্র প্রকাশ করবে। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর এক দল সদস্যের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হন। সেই থেকে বিএনপি এ দিনটিকে শাহাদাত দিবস পালন করে আসছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ, অঙ্গ সংগঠনের মধ্যে মহানগর উত্তর বিএনপির বাসিত আনজু, যুগ্ম সম্পাদক শামসুল হক, যুবদলের মোরতাজুল করীম বাদরু, নুরুল ইসলাম নয়ন, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, ওলামা দলের শাহ নেছারুল হক, রফিকুল ইসলাম তালুকদার, তাঁতী দলের বাহাউদ্দিন বাহার, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ