Foto

সমালোচকদের অসুস্থ বললেন ট্রাম্প


রুশ প্রেসিডেন্ট ভøাদিমের পুতিনের সঙ্গে বৈঠক ও যৌথ সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে সমালোচনাকারীদের অসুস্থ বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, এসব নিন্দুকেরা ‘ট্রাম্প মত্ততা সিনড্রমে’ ভুগছে। এক টুইটারবার্তায় ট্রাম্প এ মন্তব্য করেছেন।


ফিনল্যান্ডে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকের পর সংবাদ সম্মেলনে ট্রাম্প ২০১৬ সালে মার্কিন নির্বাচনে মস্কোর প্রভাব বিস্তারের অভিযোগ সম্পর্কে বলেছিলেন,‘রাশিয়া এটা কেন করবে তার কোনো কারণ দেখিনা আমি। রাশিয়া এটা করেনি বলে জোরালভাবেই জানিয়েছেন প্রেসিডেন্ট পুতিন।’ তার এ মন্তব্যের পর যুক্তরাষ্ট্রে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ট্রাম্প। এরপর নিজের বক্তব্য থেকেও মঙ্গলবার কিছুটা সরে আসার ঘোষণা দেন। তিনি বলেছেন, রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো যে মত দিয়েছে তা তিনি গ্রহণ করেছেন। 

টুইটারে নিন্দুকদের সমালোচনা করে বলেছেন, ‘ গোয়েন্দা সংস্থার শীর্ষ পর্যায়ের অনেক ব্যক্তি হেলসিংকিতে সংবাদ সম্মেলনে আমার দক্ষতার প্রশংসা করেছেন। পুতিন ও আমি আমাদের প্রথম বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছি। আমরা ভালোভাবে একসঙ্গে ছিলাম যা সত্যিকারার্থে অনেক নিন্দুককে যন্ত্রণা দিচ্ছে, যারা একটি বক্সিং খেলা দেখতে চেয়েছিল। ভালো ফলাফল আসবে।’ এর পরের টুইটে ট্রাম্প বলেছেন, ‘আমি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে একত্রিত হয়ে যে বিষয়গুলো অর্জন করেছি তা কিছু লোক ঘৃণা করছে। তারা এর পরিবর্তে যুদ্ধে যেতে চায়। একে বলে ট্রাম্প মত্ততা সিনড্রম।’

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ