Foto

সব ধরনের ক্রিকেট থেকে অবসর এলিয়টের


নিউজিল্যান্ডের ২০১৫ বিশ্বকাপ সেমিফাইনালের নায়ক গ্র্যান্ট এলিয়ট ঘোষণা দিলেন সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নেয়ার। ইংল্যান্ডে ভাইটালিটি ব্লাস্ট টুর্নামেন্টে বার্মিংহাম বিয়ারসের অধিনায়ক হিসেবে দলকে কোয়ার্টার ফাইনালে উঠাতে না পারার ব্যর্থতার পরই বিদায় বলে দিয়েছেন ৩৯ বছর বয়সী কিউই এই অলরাউন্ডার।


মঙ্গলবার বিকেলে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অবসরের ঘোষণাটি দিয়েছেন এলিয়ট। যেখানে তিনি লিখেছেন, জোহানেসবার্গে শুরু, বার্মিংহামে শেষ। মনে আছে ১২ বছর বয়সে আমি জীবনের লক্ষ্য ঠিক করেছিলাম। একটি বিশ্বকাপ, আন্তর্জাতিক ক্রিকেট এবং কাউন্টিতে খেলা; এরপর ২৭টি বছর পেরিয়েছে। আমি প্রতিটি মিনিট উপভোগ করেছি। আমার এই ভ্রমণকে স্পেশাল করার জন্য স্মরণীয় সকল মানুষকে ধন্যবাদ। সমর্থনের জন্য ধন্যবাদ আমার পরিবার এবং বন্ধুবান্ধবকে।

জোহানেসবার্গে জন্ম নেয়া এলিয়ট তার প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন প্রায় ২০ বছর আগে, ১৯৯৬-৯৭ মৌসুমে দক্ষিণ আফ্রিকায়। ২০০১ সালে তিনি চলে আসেন নিউজিল্যান্ডে। সেখানে জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০০৮ সালে।

নিউজিল্যান্ডের হয়ে ৫টি টেস্ট, ৮৩ ওয়ানডে আর ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন এলিয়ট। ২০১৫ সালের বিশ্বকাপ সেমিফাইনালে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ভীষণ গুরুত্বপূর্ণ সময়ে ডেল স্টেইনকে ছক্কা মেরে নিউজিল্যান্ডের নায়ক বনে গিয়েছিলেন তিনি। এলিয়টের ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মূহুর্ত বোধ হয় সেটিই। ওই টুর্নামেন্টে ফাইনালেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৩ রানের একটি ইনিংস খেলেছিলেন এই অলরাউন্ডার। তবে দলকে শিরোপা উৎসবে ভাসাতে পারেননি।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ