Foto

সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন: ঐক্যফ্রন্টের প্রতি নাসিম


আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিতে বিএনপি-ঐক্যফ্রন্টের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ‘বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্তে কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্টে ঠিকই যাবেন। তাদের সংখ্যা কম হলেও শপথ নিয়ে সংসদে এসে জনগণের কথা বলা উচিত। আওয়ামী লীগ শত প্রতিকূলতার মধ্যেও কখনো পার্লামেন্ট ছাড়েনি। সংসদে জনগণের কথা তুলে ধরেছে।’


গতকাল মঙ্গলবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম ১৪ দলীয় জোটের অবস্থান তুলে ধরে বলেন, সংসদে ১৪ দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়।

মোহাম্মদ নাসিম বলেন, ’আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ দলের শরিকরা পৃথকভাবে অংশ নেবে। উপজেলা নির্বাচন জোটবদ্ধভাবে করার কোনো সুযোগ নেই। ইতোমধ্যে জোট শরিকরা প্রস্তুতি নেওয়াও শুরু করেছেন। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলেন।’ এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দেওয়ার অনুরোধ জানান তিনি।

সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণ করে মোহাম্মদ নাসিম বলেন, আশরাফ আমার ভাইয়ের মতো। জাতীয় চার নেতার পরিবার কখনো বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সঙ্গে বেঈমানি করেনি, করবেও না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ