Foto

শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়: কাদের


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ২ ফেব্রুয়ারি গণভবনে যে অনুষ্ঠান হচ্ছে, তা সংলাপ না হলেও সেখানে কথা বলার সুযোগ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এটি আনুষ্ঠানিক সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়। তবে শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও কথা বলা যায়। এটা একটা গার্ডেন পার্টি।


তারা কেন আসবেন না এটা তাদের ব্যাপার। কিন্তু তারা যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তা গণতন্ত্র সম্মত নয়।

সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের আগেও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ হয়েছে। তখনও বিএনপি ও ঐক্যফ্রন্টকে গুরুত্ব দেওয়া হয়েছে। অন্যদলগুলোর সঙ্গে এক দফা সংলাপ হলেও বিএনপি ও ঐক্যফ্রন্টের সঙ্গে দুই দফা সংলাপ হয়েছে। সরকার এখনও তাদের গুরুত্ব দিতে চায়।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে বিএনপি যাবে না বলে ঘোষণা দিয়েছেন এটাই তাদের শেষ কথা কিনা জানি না। তবে এই নির্বাচন গ্রহণযোগ্য করতে সরকারের পক্ষ থেকে সব সহযোগিতা থাকবে।

তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দুই নির্বাচিত সদস্যের শপথ নেওয়ার বিষয়ে গণমাধ্যমে যে খবর এসেছে সেটি ইতিবাচক। তারা সংসদে আসলে অবশ্যই স্বাগত জানাবো। সরকার দল চায় তারা সংসদে আসবেন, আলোচনা করবেন, বিতর্কে অংশ নেবেন।

বিএনপির মহাসচিব ফখরুল ইসলামকে সংসদে আমন্ত্রণ জানিয়ে ফোন করবেন কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব যদি বলেন পক্ষপাতমূলক নির্বাচন হয়েছে। তাহলে তিনি কী পক্ষপাতমূলকভাবে নির্বাচিত হয়েছেন? তিনি কিভাবে নির্বাচিত হলেন? তিনি কারো দয়ায় নির্বাচিত হননি। এটা তার অধিকার। তাকে ফোন করে আনতে হবে কেন?

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ