Foto

শাকিব খানকে নিয়ে কাজ করতে গেলে আলাদা গল্প নিয়ে ভাবতে হবে


একজন দক্ষ ও সফল নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। প্রথমে বিজ্ঞাপন নির্মাণ করলেও এখন ছবির পাশাপাশি ওয়েব নাটকও নির্মাণ করছেন। বর্তমানে এ নির্মাতা ‘রিকশাগার্ল’ নামে একটি ছবির শুটিং করছেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি


* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** ’রিকশাগার্ল’ নামে একটি ছবির শুটিং করছি। এ ছবির শুটিং শেষ হতে হয়তো আর দু-একদিন লাগবে। তারপর ডাবিং ও সম্পাদনার কাজ শুরু করব। ইচ্ছা আছে আগামী বছর ছবিটি মুক্তি দেয়ার। পাশাপাশি বিজ্ঞাপনের কাজ করছি।

* ’আয়নাবাজি’র দীর্ঘ সময় পর ’রিকশাগার্ল’ নির্মাণ করছেন। দেরি হওয়ার কারণ কী?

** সময় আমার কাছে গুরুত্বপূর্ণ বটে, তবে সেটি শুটিংয়ের ক্ষেত্রে। কিন্তু একটি ছবি নির্মাণের পরপর আরেকটি ছবি নির্মাণ করতেই হবে, এমনটা ভাবি না। আমি ভাবি গল্প নিয়ে, চিত্রনাট্য নিয়ে। পছন্দ মতো চিত্রনাট্যের অপেক্ষায় ছিলাম, পাওয়ার পর কাজ শুরু করেছি।

* ’রিকশাগার্ল’ ছবিটি দর্শক কেন দেখবেন?

** রিকশা মূলত পুরুষরাই চালায়। কিন্তু কোনো শহরের পরিচিত মহল্লার একজন নারীর জীবিকার একমাত্র উপায় হয় রিকশা। একজন নারীর বেঁচে থাকার লড়াইয়ের চিত্রগুলো দর্শক এ ছবিতে দেখতে পাবেন। অনুধাবন করতে পারবেন এ শহরে বা কোনো মহল্লায় একজন নারী বাঁচতে পারেন তার ইচ্ছা বলে।

* ঢাকাই ছবিতে শাকিব খান এখন সবচেয়ে বড় বিজ্ঞাপন। তাকে নিয়ে কাজ করছেন না কেন?

** শাকিব খানকে নিয়ে কাজ করছি না কেন এটি এক বাক্যে বলা কঠিন। আপনিই তো বললেন বর্তমানে শাকিব খান বড় বিজ্ঞাপন। সত্যিকার অর্থে শাকিব খান আমাদের চলচ্চিত্রে বড় মাপের একজন চিত্রনায়ক। তাকে নিয়ে যেনতেন গল্প নিয়ে কাজ করা যাবে না। আবার ছোটখাটো বাজেট দিয়েও হবে না। সে জন্য তাকে নিয়ে কাজ করতে হলে আলাদা গল্প নিয়ে ভাবতে হবে। তার অভিনীত ছবি দেখলেই বিষয়টি সম্পূর্ণ বোঝা যায়।

* তাহলে কী তাকে নিয়ে এ মুহূর্তে কাজ করার পরিকল্পনা নেই...

** ঠিক এ মুহূর্তের কথা বলতে পারছি না। তবে পরিকল্পনা আছে। আমি একটি কাজ করলে অনেক আগে থেকে পরিকল্পনা করি। শাকিব খানের বিষয়টি আমার মাথায় আছে। তাকে নিয়ে কাজ করলে আমারও ভালো লাগবে। সে অনুযায়ী প্রস্তুতিও নিচ্ছি। দেখা যাক কী হয়।

* নির্মাণ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** আগামীতে কয়েকটি ওয়েব সিরিজ বানাব। গল্প তৈরির কাজ চলছে। এখনও শিল্পী নির্ধারণ করিনি। রিকশাগার্লের শুটিং শেষ করেই নতুন কাজগুলো নিয়ে বসব।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ