Foto

শহীদদের শ্রদ্ধা জানাতে সিলেটে শহীদ মিনারে মানুষের ঢল


সিলেট: ‘লাল সবুজের পতাকা হাতে, কোটি বাঙালী নামবে পথে। বিশ্বটাকে তাক লাগিয়ে পতাকা উড়াবে আকাশজুড়ে।’ সেই লাল সবুজের পতাকায় সুশোভিত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার। বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানাতে রোববার (১৬ ডিসেম্বর) সকালে থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ঢল নামে সর্বস্তরের মানুষের। যাদের রক্তে শত্রু মুক্ত মাটিতে দাঁড়িয়ে মুক্ত আকাশে রক্তিম সূর্য, নিঃশ্বাস নিই প্রাণে প্রাণে। মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে বিজয় কেতন উড়িয়ে শহীদ মিনারে আসেন আগামী প্রজন্মের নিস্পাপ শিশু-কিশোররাও।


সকাল ৬টা ৩০ মিনিট থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। শুরুতে সিলেট শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিট, সিলেট সিটি করপোরেশন, বিভাগীয় কমিশনার, সিলেটের রেঞ্জের উপ মহা পরিদর্শক (ডিআইজি),মেট্রোপলিটন পুলিশ কমিশনার, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব শ্রদ্ধা নিবেদন করেন।

রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে ফুলেল শ্রদ্ধা জানায় জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জেলা ও মহানগর ছাত্রদল, জেলা ও মহানগর জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মানুষ সকাল থেকেই শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

এদিকে, মানুষের শ্রদ্ধার ফুলে সুশোভিত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদী। দিবসটি উপলক্ষে শহীদ মিনারের পাশেই চলছে রক্তদান কর্মসূচি। এছাড়া সরকারি-আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিভিন্ন সংগঠনের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা ও মাজারে মসজিদে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এইদিন কারাগারে হাজতি ও কয়েদিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ