Foto

লক্ষ্মীপুরে ঐক্যফ্রন্ট প্রার্থীর গণসংযোগে হামলা, সাংবাদিকসহ আহত অনেক


লক্ষ্মীপুর-৩ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীর গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে। এতে ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিক, বিএনপি, যুবদল, ছাত্রদল ও আওয়ামী লীগ নেতাকর্মীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।


সোমবার বেলা ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গণসংযোগকালে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পুলিশ। আহতদের মধ্যে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার সকালে ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগে বের হন। এ সময় সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করা হয়। এতে ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিক, নেতাকর্মীসহ ৩০ জন আহত হন। এক পর্যায়ে বিএনপি-আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া হয়।

এ ঘটনায় দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আবদুর রাজ্জাক ও এক কনস্টেবল আহত হয়। এ সময় পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অভিযোগ করেন, পূর্ব নিধারিত গণসংযোগ চলাকালে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানান তিনি। অপরদিকে হামলার কথা অস্বীকার করে কুশাখালী ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান, বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। হামলায় আওয়ামী লীগ ও যুবলীগের অন্তত ১২-১২ নেতাকর্মী আহত হয়েছেন।

দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবদুল মতিন জানান, কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ সময় দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে.

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ