Foto

রেসার ঠেলে দিল 220 কিমিতে চলা প্রতিপক্ষের বাইককে


এই ঘটনার জেরে রোমানোকে তার দল তাড়িয়ে দিয়েছে। তাঁকে মোটা অর্থের জরিমানাও করা হয়েছে। গতির খেলা মটো জিপি-তে বিতর্ক কম হয় না। প্রতিটা রেসের শেষেই কোনও না কোনও বিতর্ক তৈরি হয়। মাঝেমাঝেই অভিযোগ ওঠে রেসারদর আনস্পোর্টিং মনোভাবের। তবে রবিবার সান মারিনোতে মটো টু রেসে যা হল, তা আগের সব বিতর্ক, আগের সব আনস্পোর্টিং ঘটানাকে ছাপিয়ে গেল। তারকা মটো টু রেসার রোমানো ফেনাতি যা কাণ্ড ঘটালেন তাতে তাজ্জব দুনিয়া। এই খেলার ইতিহাসে সবচেয়ে বড় প্রতারণাটা করে ফেলেন রোমানো।


তাঁর প্রতারণা ক্যামেরায় ধরা পড়ার রোমানো লজ্জায় পড়ে গিয়ে বলেন, আমি সত্যিই বড় ভুল করেছি। এমন কী রোমানোর গার্লফ্রেন্ডও তাঁর ঘটনার নিন্দা করে বলেছেন, এটা ও ঠিক করেনি। ঘটনাটা ঘটে রেসের 23তম ল্যাপে। ল্যাপটা জয়-পরাজয়ে খুবই গুরুত্বপূর্ণ ছিল। রেসটায় তাঁর প্রতিপক্ষ স্টেফানো মানঝির সঙ্গে কিছুতেই এঁটে উঠতে পারছিলেন ইতালিয়ান চ্যাম্পিয়ন রেসার রোমানো। মানঝি-র বাইক তখন 220 কিলোমিটার, প্রতি ঘণ্টায়। যেখানে আমাদের রাজধানী এক্সপ্রেস ছোটে 150 কিলোমিটার প্রতি ঘণ্টায়। এমন একটা সময় মানঝি-র বাইকটা হাত দিয়ে আটকানোর চেষ্টা করেন রোমানো। বিপক্ষের বাইকটা ধরে ঝাঁকিয়ে দেন রোমানো। অত গতিবেগে চলা মানঝির বাইকটা তখন কেঁপে ওঠে। রোমানো তারপর তাঁকে পাশ কাটিয়ে চলে যান।
এই ঘটনার জেরে রোমানোকে তার দল তাড়িয়ে দিয়েছে। তাঁকে মোটা অর্থের জরিমানাও করা হয়েছে। রোমানো তাঁর এই কীর্তির একটা ব্যাখা দিয়ে বলেছেন, যা করেছি সেটা ভুল ঠিকই। কিন্তু সেটা একেবারে ক্ষণিকের ভুল। আমি ওর সঙ্গে গতিতে পারছিলাম না। রেসটা জিততে এতটা মরিয়া হয়ে গেছিলাম, তখন আর মাথাটা কাজ করেছিল না। তাই একেবারে শিশুসুলভ ভুলটা করে ফেলেছি। রোমানোর সমালোচোনা করে সোশ্যাল মিডিয়ায় ট্রোল শুরু হয়েছে।

Facebook Comments

" অন্যান্য খেলা " ক্যাটাগরীতে আরো সংবাদ