Foto

রিয়ালের নাম্বার সেভেন‌‌‍‍‍‌‌‌‌‌‌‌‌‌ এখন মারিয়ানো


সাত নম্বর জার্সিটা নিজের ডাক নামে পরিণত করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানইউ থেকে রিয়াল মাদ্রিদ মাতিয়ে পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো এখন জুভেন্টাসে। রিয়ালের সঙ্গে নয় বছরের সম্পর্কের ইতি টানায় সিআরসেভেনের জার্সিটা এখন ফাঁকা। তবে তা আর রিয়ালের শো'কেসে পড়ে থাকছে না। মারিয়ানো ডিয়াজকে রিয়াল সাত নম্বর জার্সি দিচ্ছে।


রোনালদো রিয়াল মাদ্রিদে দারুণ সফল ফুটবলার ছিলেন। রিয়ালের হয়ে ৪৫০ গোল করেছেন তিনি। নিজের সিআরসেভেন নামটা রিয়ালেই পাকাপোক্ত করেছেন বর্তমান জুভ তারকা। তবে রিয়াল মাদ্রিদ মনে করছে স্পেন স্ট্রাইকার মারিয়ানোও সাত নম্বর জার্সি পরে সফল হবেন। রিয়ালের আশা ক্লাবের ভবিষ্যত এমডিসেভেন (মারিয়ানো ডিয়াজ সেভেন) হবেন তিনি। তবে ফ্রেন্স ক্লাব লায়নের এই স্ট্রাইকার তা পারবেন কিনা তা দেখতে অপেক্ষা করতে হবে। 

ফ্রান্সের লিগ ওয়ানে স্পেনের ২৫ বছর বয়সী তারকা ৪৮ ম্যাচ খেলে ২১ গোল করেছেন। রিয়াল কোচ লোপেতেগুইয়ের পছন্দের প্রেক্ষিতে তার আবদার পূরণ করেছেন রিয়াল সভাপতি পেরেজ। স্পেনের স্ট্রাইকারদের মধ্যে লিগে তার থেকে বেশি গোল করেছেন কেবল ইগো আসপাস। তিনি গত মৌসুমে ২৩ গোল করেন। 

করিন বেনজেমার ওপর গোল করার দায়িত্ব পুরোপুরো ছেড়ে দেওয়ার ভরসা পাচ্ছে না রিয়াল। নেইমারের চিন্তা অবশ্য এখনো রিয়াল মাদ্রিদ মাথা থেকে ঝেড়ে ফেলেনি। তবে ব্রাজিল তারকাকে এ বছর রিয়াল মাদ্রিদ দলে পাচ্ছে না। কিন্তু ২০১৯ সালে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো এবং নেইমারকে একসঙ্গে রিয়ালের জার্সি পরে খেলতে দেখা যাবে সেই আশায় আছে তারা। 

তার আগে গোলের সামনে ডিয়াজের মতো কাউকে চান রিয়াল কোচ হুলেন লোপেতেগুই। স্পেনের এই স্ট্রাইকার অবশ্য রিয়ালের স্ট্রাইকার কেনার তালিকায় থাকা ফুটবলারদের মধ্যে বেশি ভোট পেয়েছেন। মারিয়ানো রিয়াল সমর্থকদের ২৪ ভাগ ভোট জিতেছেন, মাউরো ইকার্দি পেয়েছেন ২২ শতাংশ ভোট। বায়ার্নের লেভানডভস্কি এবং জার্মান স্ট্রাইকার টিমো ওয়ার্নার পেয়েছেন ১৯ শতাংশ ভোট। এছাড়া রদ্রিগো পেয়েছেন ১৭ শতাংশ ভোট। 

লস ব্লাঙ্কোসরা মারিয়ানোর জন্য উষ্ণ অভ্যর্থনা নিয়ে অপেক্ষা করছে। লা লিগার খেলার ধরণের সঙ্গে তার বেশ পরিচিতি আছে। আর তাই তিনি দ্রুত রিয়ালের সঙ্গে মানিয়ে নিতে পারবেন। কারণ তিনি রিয়ালেই বেড়ে উঠেছেন। যে কারণে সাবেক স্পেন কোচ লোপেতেগুইয়ের পছন্দ মারিয়ানো ডিয়াজ। তার মধ্যে অনেক সাবেক রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার আলভারো মোরাটাকে দেখছেন।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ