Foto

যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতে পাকিস্তানের হামলা!


পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তের নিয়ন্ত্রণরেখায় গোলাবর্ষণ করেছে বলে অভিযোগ করে ভারত। এ ঘটনার পর ভারতীয় বাহিনীর পক্ষ থেকে পাল্টা জবাব দেওয়া হয়েছে বলে জানানো হয়।


জম্মু-কাশ্মীরে সীমান্ত নিয়ন্ত্রণরেখায় সোমবার সকাল পর্যন্ত পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর তুমুল যুদ্ধ হয়েছে। তবে এতে কতজন হতাহত হয়েছে জানানো হয়নি। খবর ডেইলি হান্ট

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, জম্মু-কাশ্মীরের আখনুর এলাকার নিয়ন্ত্রণরেখার রোববার গভীর রাত থেকেই ভারি গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। পরে সোমবার সকালে ভারতীয় বাহিনী এর পাল্টা জবাব দেয়। এতে সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লে. কর্নেল দেবেন্দ্রর আনন্দ বলেন, পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। আজ ভোররাত ৩টা পর্যন্ত সীমান্ত এলাকায় ভারি গোলাবর্ষণ করেছে। পরে ভারত ভোর সাড়ে ৬টার দিকে এর পাল্টা জবাব দেয়।

এ ছাড়া গত সাত দিন ধরে পঞ্চ, রাজৌর ও জম্মু জেলায় দুদেশে ভারি অস্ত্রে যুদ্ধ হয়। গতকাল রোববার দুদেশের সেনাবাহিনী এটি থামায়।

এদিকে সোমবার পঞ্চ ও রাজৌর এলাকায় সীমান্ত নিয়ন্ত্রণরেখা থেকে ৫ কিলোমিটার পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করেছে ভারত।

ভারতীয় সেনাবাহিনীর জেনারেল বিপিন রাওয়াত রোববার আন্তর্জাতিক সীমান্ত এবং নিয়ন্ত্রণরেখা পরিদর্শন করেছে। এ সময় মোতায়েনকৃত সেনাদের পূর্বপ্রস্তুতি নিয়ে আলোচনা করেন।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ