Foto

মৌসুমের সেরা মুহূর্তে রিয়াল


লা লিগার পয়েন্ট টেবিলের লড়াইয়ে রিয়াল মাদ্রিদ এখনও ফিরতে পারেনি। মৌসুমের শুরুটা বাজে হওয়ার পর সে সম্ভবনাও কম। তবে রিয়াল মাদ্রিদ ছন্দে ফিরেছে। তাদের খেলার গতি বেড়েছে। রিয়ালের ধরণ ফিরেছে। তাই সান্তিয়াগো সোলারি মনে করছেন, রিয়াল মৌসুমের সেরা মুহূর্তে আছে। তবে এটাই রিয়ালের সেরা রূপ কিনা তা অবশ্য বলেননি দলের কোচ।


ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বল দখল থেকে শুরু করে আক্রমণে রিয়াল দারুণ ফুটবল দেখিয়েছে। তাদের খেলা দেখেই বোঝা গেছে, এই রিয়ালে এল ক্লাসিকো ম্যাচে বার্সেলোনার বিপক্ষে খেলতে প্রস্তুত। দলের হয়ে বেনজেমা এ ম্যাচেও গোল পেয়েছেন।

রিয়ালের জন্য তার চেয়ে বোধহয় স্বস্তির দুই তরুণ তুর্কি ভিনিসিয়াস জুনিয়র এবং মারিয়ানো ডিয়াজের গোল পাওয়া। প্রথম একাদশে খেলতে নামা ভিনিসিয়াস ছিলেন এ ম্যাচে শুরু থেকেই দুর্দান্ত। গতি দিয়ে তিনি যেমন আলাভেসকে বিপাকে ফেলেছেন। তেমনি করেছেন দারুণ ড্রিবলিং। শুরুতে দারুণ এক শটও দর্শকদের চোখে লেগে থাকবে।

এসবের বাইরে রিয়ালের প্রথম গোলটি এসেছে তার দুর্দান্ত বুদ্ধির খেলা করা পাস থেকে। রেগিলন গোলের ফাইনাল পাসটা দিয়েছেন বেনজেমাকে। কিন্তু আলাভেস ডিফেন্ডারের পায়ের ফাঁক দিয়ে বল বাড়ানোয় গোলের বড় অবদান ভিনিসিয়াসের। এরপর ম্যাচের ৮০ মিনিটে গোল করেছেন এই ব্রাজিলিয়ান। পরে যোগ করা সময়ে মারিয়ানো ডিয়াজ দিয়াজ গোল করে দলকে ৩-০ গোলের জয় এনে দেন।

ম্যাচ শেষে ভিসিসিয়াসের প্রশংসা রিয়াল কোচের মুখে, ’দারুণ এক ম্যাচ খেলেছে ভিনিসিয়াস। বার্নব্যু তাকে নিয়ে উচ্ছ্বসিত। দারুণ খেলছে সে। তার পারফর্মে আমরা মুগ্ধ। দলের ঝানু ফুটবলারদের সমর্থন, সহযোগিতা এবং ভালোবাসায় বেড়ে উঠছে ভিনিসিয়াস।’ মৌসুমে ছন্দে ফেরা নিয়ে রিয়াল কোচ সোলারি বলেন, ’নতুন বছরে আমরা ভালো মতো ফিরে এসেছি। চলতি মৌসুমের সেরা ছন্দে আছে রিয়াল।’ এই ছন্দ বুধবার কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে থাকে কিনা সেটাই এখন দেখার।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ