Foto

মোদির শপথে থাকছেন মমতা


নানা সময় তীব্র সমালোচনা আর বাকযুদ্ধের পর সম্পর্কটা গড়িয়েছিল দা-কুমড়া পর্যায়ে। এ কারণেই রাজনৈতিক মহলে জোর জল্পনা ছিল নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হওয়ার শপথ অনুষ্ঠানে হয়তো দেখা যাবে না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে এসব উড়িয়ে দিয়ে নিজেই শপথে থাকার ঘোষণা দিলেন তিনি।


মঙ্গলবার পশ্চিমবঙ্গ রাজ্যের সচিবালয় নবান্নে দাঁড়িয়ে সাংবাদিকদের মমতা এতথ্য নিশ্চিত করেছেন বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে।

তিনি বলেন, ’গণতন্ত্রে কিছু আনুষ্ঠানিকতা আছে। আমি মুখ্যমন্ত্রী হিসেবে এবং অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরাও প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতির শপখগ্রহণ অনুষ্ঠানে চেষ্টা করি উপস্থিত থাকার। এটা সাংবিধানিক সৌজন্য।’

মমতা বলেন, ’আমি অন্য মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি। আমরা সবাই সেখানে উপস্থিত থাকব বলে ভেবেছি। আমি শপথ অনুষ্ঠানে যাচ্ছি।’

ভোটপ্রচারে প্রায় সব সভাতেই মমতা অবশ্য মোদিকে বলেছেন ’এক্সপায়ারড প্রধানমন্ত্রী’। ঘূর্ণিঝড় ফণি পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চাননি তিনি। এমনকি, ’গণতন্ত্রের থাপ্পড়’ মারার কথা পর্যন্ত বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূলের বিপর্যয়ের পর সেই মমতা বন্দ্যোপাধ্যায়ই নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন।

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবার ক্ষমতায় এসেছে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি।

Facebook Comments

" ইন্ডিয়ান সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ