Foto

মোদির জন্য আস্ত ট্রেনে আগুন!


ভারতে আসন্ন লোকসভা নির্বাচনের আগেই মুক্তি দেয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক নিয়ে বানানো ছবি। সেজন্য জোরেশোরে চলছে ছবির শুটিং। আর সে ছবির একটি দৃশ্যায়নের জন্য জ্বালিয়ে দেয়া হলো আস্ত একটা ট্রেন!


ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই ছবিতে তুলে ধরা হবে ২০০২ সালে গুজরাটের গোধরা কাণ্ডের ঘটনা। আর সেই ঘটনাই দৃশ্যায়িত জন্য ট্রেনের একটি বগিতে আগুন দেয়া হয়েছে।

২০০২ সালে ২৭ ফেব্রুয়ারি গুজরাটের গোধরা স্টেশনে সবরমতী এক্সপ্রেসের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫৯ জন যাত্রী নিহত হন। এ ঘটনায় গুজরাটে দাঙ্গা ছড়িয়ে পড়ে।

পশ্চিম রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা খেমরাজ মীনা জানান, গোধরায় ট্রেনের অগ্নিকাণ্ডের দৃশ্যটি বিশ্বমৈত্রী রেলওয়ে স্টেশনের এক কোণায় শুটিং হয়েছে।

এমন দৃশ্য ধারণের জন্য কোনো ট্রেন বা যাত্রীদের কোনো সমস্য হয়নি বলে জানান তিনি। এছাড়া, শুটিংয়ের জন্য একটা মগ ড্রিল বগি ব্যবহার করা হয়েছিল, যা এক্কেবারেই ব্যবহার করা হয় না বলে উল্লেখ করেন জনসংযোগ কর্মকর্তা খেমরাজ।

তবে পশ্চিম রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্র ভাকর অবশ্য জানিয়েছেন, সিনেমার শুটিংয়ের জন্য যখন অনুমতি চাওয়া হয়েছিল, তখন গোধরার ঘটনার দৃশ্যায়িত করা হবে এমনটা জানানো হয়নি। শুধুমাত্র প্রধানমন্ত্রী মোদির রেলস্টেশনে চা বিক্রির দৃশ্যের শুটিংয়ের কথা জানানো হয়েছিল।

তবে শুটিংয়ের জন্য যদি রেলের সম্পত্তির কোনো ক্ষয়ক্ষতি হয়, তাহলে তার ক্ষতিপূরণ সিনেমার প্রযোজনা সংস্থার কাছেই চাওয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

পরিচালক ওমাং কুমারের এই ছবিতে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করছেন বিবেক ওবেরয়।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ