Foto

মোদিকে আক্রমণ রাহুলের


তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা রেখে পশ্চিমবঙ্গে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একটি কথাও বললেন না কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার পুরুলিয়ার কোটশিলার টালি সেন্টার মাঠে দলীয় প্রার্থীর সমর্থনে আয়োজিত নির্বাচনী জনসভায় সভাপতি রাজ্য সরকার তথা তৃণমূলের বিরুদ্ধে মুখ না খোলায় হতাশ জেলার কংগ্রেস কর্মীরা।


এদিন ৪২ ডিগ্রি তাপমাত্রার মধ্যেও ছাউনিহীন সভাস্থলে হাজার হাজার কংগ্রেস সমর্থক দূর-দূরান্ত থেকে এসেছিলেন তারা। কার্যত দলের এই কৌশলে অসন্তুষ্ট হয়েই বাড়ির পথ ধরলেন কর্মী-সমর্থকরা।

সভা ফেরত সমর্থকদের মন্তব্য, ’এদিন রাহুলজি তৃণমূল সরকারের বিরুদ্ধে কোনও কথাই বললেন না। অথচ, এখানে মূল লড়াই তৃণমূল এবং রাজ্য সরকারের বিরুদ্ধে।’

মঞ্চে প্রার্থী নেপাল মাহাতো ছাড়াও এআইসিসি সাধারণ সম্পাদক গৌরব গগৈ, সদস্য প্রবীণ নেতা প্রদীপ ভট্টাচার্য, রাজ্য সভাপতি সোমেন মিত্র, রাজ্য সম্পাদক পার্থ প্রতীম বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া শহর সভাপতি প্রদীপ চৌধুরী প্রমুখ নেতাদের বসিয়ে ২০ মিনিটের বক্তব্যে তৃণমূল সরকারের বিরুদ্ধে একটি কথাও খরচ করেননি রাহুল।

বরং দলের ইস্তাহারকে জনসমক্ষে এনে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমতাচ্যুত করে দিল্লি দখলের জোরালো দাবি করলেন সর্ব ভারতীয় কংগ্রেস সভাপতি। জনসভায় রাহুল গান্ধী সরাসরি বিজেপিকেই চ্যালেঞ্জ করলেন।

বিতর্কিত ’চৌকিদার চোর হ্যায়’ স্লোগান তুলেই বিজেপির বিপক্ষে একমাত্র দল হিসেবে কংগ্রেসকেই তুলে ধরার চেষ্টা করেন তিনি। রাহুল বলেন, পাঁচ বছর দিল্লিতে থেকেই অনিল আম্বানি, বিজয় মালিয়া, নিরভ মোদিদের স্যালুট মেরে চৌকিদারি করেছেন। দৃঢ়তার সঙ্গে ২০১৯ লোকসভা নির্বাচনে দিল্লিতে কংগ্রেস সরকার প্রতিষ্ঠা করবে l ইস্তাহারে ঘোষিত ভারতের ৫ কোটি পরিবারের ২৫ কোটি মানুষকে ৩ লক্ষ৬০ হাজার টাকা করে দেওয়ার ফের দাবি করলেন এদিনের সভায়।

একই সঙ্গে তিনি বলেন, ’কংগ্রেস সরকারের ক্ষমতায় এলে নিয়ম বদলে দেবে। কৃষকদের ঋণ নেওয়ার জন্য জেলে যেতে হবে। কৃষকদের জন্য আলাদা আইন ও বাজেট তৈরি করা হবে।

মোদির বিরুদ্ধে সরাসরি আক্রমণ করে কংগ্রেস সভাপতি বলেন, ১৫ লক্ষ টাকা ভারতবাসীর অ্যাকাউন্টে দেওয়ার নাম করে যেখানে সেখানে ঘৃণার চোখে পড়েন তিনি। এক ধনের থেকেই অন্য ধনে, জাতির বিভাজনের লড়াই করে সাধারণের ঘৃণার চোখে পড়েন তিনি।’

প্রত্যয়ের সঙ্গে তিনি দাবি করে বলেন, ’ভারতবাসী নরেন্দ্র মোদিকে এমন ঝটকা দেবেন যে তিনি আর প্রধানমন্ত্রী হতে সাহস পাবেন না।’

Facebook Comments

" ইন্ডিয়ান সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ