Foto

মেসি-সুয়ারেজে বার্সার জয়


স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়েকানোর বিপক্ষে পিছিয়ে পরেও ৩-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বল দখলে এগিয়েই ছিল বার্সা। কিন্তু ম্যাচের ২৪তম মিনিটে গোল হজম করতে হয় স্বাগতিকদের। স্প্যানিয়াড ফরোয়ার্ড রাউল থমাস গোল করে ভায়েকানোকে এগিয়ে দেন।


তবে ম্যাচের ৩৮তম মিনিটে গোলটি শোধ করেন জেরার্ড পিকে। লিওনেল মেসির ফ্রি কিক থেকে দুর্দান্ত হেডে ভায়েকানোর জালে বল জড়ান স্প্যানিয়াড ডিফেন্ডার পিকে। বিরতির পর পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হয়। পরে ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় কাতালানরা।

ম্যাচের ৫১ তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ২-১ তে এগিয়ে নেন মেসি। চলতি লীগে সর্বোচ্চ ২৬তম গোল করলেন মেসি। সর্বোচ্চ ১২টি অ্যাসিস্টও এই আর্জেন্টাইন তারকার।

ম্যাচের ৮২ মিনিটে স্কোর লাইনটা ৩-১ করেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি গোল করেন সুয়ারেজ। এ জয়ে কোন নির্দিষ্ট দলকে সর্বোচ্চবার টানা হারানোর কীর্তি গড়ল বার্সা। এ নিয়ে টানা ১৩বার ভায়েকানোকে হারাল স্প্যানিশ জায়ান্টরা।
২৭ ম্যাচ খেলে ১৯টি জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে অবস্থান রিয়াল মাদ্রিদের।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ