Foto

মেসিকে চ্যালেঞ্জ রোনাল্ডোর


লিওনেল মেসিকে বার্সেলোনা ছেড়ে ইতালিতে এসে খেলার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০০৯ সালের আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রোনাল্ডো রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর থেকে শুরু হয় এ দুই ফুটবলারের প্রতিদ্বন্দ্বিতা। ক্যারিয়ারে দু’জনই সমান পাঁচবার করে জিতেছেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর।


রিয়ালের হয়ে টানা তৃতীয় এবং সব মিলিয়ে চতুর্থবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে গত জুলাইয়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনাল্ডো। শেষ হয় রিয়ালে তার নয় বছরের সফল অধ্যায়। পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবন ও ইংলিশ ক্লাব ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড রোনাল্ডোর মতো একাধিক দলে খেলেননি মেসি।

ক্যারিয়ারের পুরোটা সময়জুড়ে বার্সেলোনায় আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। ওই সময় তার বয়স হবে ৩৪। তাই তাকে অবসর নেয়ার আগে বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও খেলার পরামর্শ দিয়েছেন রোনাল্ডো।

জুভেন্টাসে আসার পর মেসিকে মিস করেন কিনা , এমন প্রশ্নের জবাবে ইতালির সংবাদমাধ্যমকে রোনাল্ডো বলেন, না, হয়তো সে আমার অভাব বোধ করে! আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি, পর্তুগাল ও জাতীয় দলে খেলেছি। সে এখনও স্পেনেই আছে। আমার কাছে জীবন একটা চ্যালেঞ্জ। আমি এটা পছন্দ করি। মানুষকে খুশি করতে পছন্দ করি। আমি চাইব, একদিন সে ইতালিতে আসবে। আমার মতো চ্যালেঞ্জ নেবে। তবে সে ওখানে খুশি থাকলে, আমি তার ইচ্ছাকে সম্মান করি। সে অসাধারণ এক খেলোয়াড়। একজন ভালো মানুষ। কিন্তু আমি এখানে কোনো কিছুর অভাব বোধ করি না। এটা আমার নতুন জীবন। আমি এখানে সুখে আছি।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ