Foto

‘মেইন সুইচ কেন বন্ধ হচ্ছে না?’


শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত কক্সবাজার পুলিশের এক শিক্ষার্থীর প্রশ্ন, ‘পত্র-পত্রিকায় দেখি প্রতিনিয়ত কোনো না কোনো ইয়াবা বহনকারী মারা যাচ্ছে। কিন্তু ইয়াবা পাচার বন্ধ হচ্ছে না। কেন ইয়াবার মেইন সুইচ বন্ধ করা হচ্ছে না? সরকারের কী সেই ক্ষমতা নেই?’


গতকাল বৃহস্পতিবার কক্সবাজার শহরের বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির মাঠে জেলা পুলিশ বিভাগ আয়োজিত মাদকবিরোধী সভায় এই প্রশ্ন করেছে কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী এস আর জেরাপী। "মেইন সুইচ" বলতে ওই শিক্ষার্থী ধরাছোঁয়ার বাইরে থাকা মাদক ব্যবসায়ীদের কথা বোঝাতে চেয়েছে বলে জানিয়েছে।

তার প্রশ্নের উত্তরে অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বলেন, "ইয়াবার মেইন সুইচ হচ্ছে মিয়ানমারে। আর সাবেক সাংসদ আবদুর রহমান বদি বা অন্য যে-ই হোক না কেন তাঁরা হলেন উপলক্ষ। মিয়ানমার থেকে মেইন সুইচ বন্ধ করা পুলিশের পক্ষে সম্ভব নয়। আমাদের কাজ হলো কক্সবাজারের মাটিতে ইয়াবা ব্যবসা বন্ধ করা।"

ইউএনডিপির সহযোগিতায় আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, ইউএনডিপির কর্মসূচি ব্যবস্থাপক মাসুদ করিম প্রমুখ।

টেকনাফের বদনাম হচ্ছে

এদিকে গতকাল বিকেল চারটায় টেকনাফ থানার সামনে আয়োজিত মাদক, জঙ্গি, দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী এক সমাবেশে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস অভিযোগ করে বলেন, ইয়াবার কারণে টেকনাফের বদনাম হচ্ছে। এই মাদক কারবারিদের কঠোর হাতে দমন করা হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান তাইয়ান, কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি নুরুল হুদা, আওয়ামী লীগ নেতা সোনা আলী প্রমুখ।

 

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ