Foto

মুশফিককে দলে টানল চট্টগ্রাম


মুশফিকুর রহিমকে ‘রিটেইন’ খেলোয়াড় হিসেবে দলে টেনেছে চিটাগং ভাইকিংস গত বিপিএলের পর মুশফিকুর রহিমকে ছেড়ে দিয়েছিল রাজশাহী কিংস। আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলোয়াড় ড্রাফট তালিকায় তাই মুশফিকের নাম থাকার কথা ছিল। কিন্তু চিটাগং ভাইকিংস সেই সুযোগ দেয়নি। ড্রাফট হওয়ার আগেই তারা দলে ভিড়িয়েছে মুশফিককে।


মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ আগের দলেই থাকছেন। নতুন আইকন লিটন দাসকে নিয়েছে সিলেট সিক্সার্স আর মোস্তাফিজুর রহমানকে নিয়েছে রাজশাহী কিংস। আইকন খেলোয়াড়দের মধ্যে বাদ ছিলেন শুধু মুশফিক। আজ হোটেল র‍্যাডিসনে খেলোয়াড়দের ড্রাফট শুরুর আগেই মুশফিকের দল নিশ্চিত হয়ে যায়।

বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ককে রিটেইন খেলোয়াড় হিসেবে নেওয়ার আবেদন করেছিল চিটাগং ভাইকিংস। এই ফ্র্যাঞ্চাইজি দলে কোনো এ প্লাস ক্যাটাগরি তালিকার খেলোয়াড় ছিল না। সে জন্যই মুশফিককে নেওয়ার আবেদন করেছিল তারা। খেলোয়াড়দের ড্রাফট শুরুর আগে ফ্র্যাঞ্চাইজি দলটির এই আবেদন অনুমোদন করে বিপিএল গভর্নিং কাউন্সিল।

উল্লেখ্য, বিপিএলে এ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়ের সর্বোচ্চ পারিশ্রমিক ৭৫ লাখ টাকা। বিপিএল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহক হলেন মুশফিক।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ