Foto

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে বুধবার সমাবেশ

সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করাসহ ১১ দফা দাবিতে বুধবার (২৫ অক্টোবর) রাজধানীর শাহবাগে দিনব্যাপী অবস্থান নিয়ে সমাবেশ করবে মুক্তিযুদ্ধ মঞ্চ। একই দাবিতে ৩০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেবে সংগঠন। রোববার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সমাবেশে মঞ্চের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন এই কর্মসূচির ঘোষণা দেন৷ এতে দুই শতাধিক মুক্তিযোদ্ধার সন্তান ও বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

সরকারি চাকরিতে কোটা বাতিলের পর মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে এই সংগঠনটির যাত্রা শুরু হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান। তিনি বলেন, পরে আরও বড় আকারে সমাবেশ করা হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক আবু জাফর মোহাম্মদ সালেহ, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের মহাসচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিন, মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যসচিব আসিবুর রহমান খান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চের সদস্যসচিব ওসমান আলী, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

মুক্তিযুদ্ধ মঞ্চের অন্যান্য দাবির মধ্যে রয়েছে, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের সন্তান ও তাদের উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ বন্ধ করা, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী যারা সরকারি চাকরিতে বহাল আছে তাদের তালিকা করে বরখাস্ত করা, চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ করাসহ ইত্যাদি।

ডেইলী সুরমা

all bangla newspapers

ডেইলী সুরমা ডট কমে প্রকাশিত নিউজ সমূহ আমাদের নিজস্ব নিউজ রিপোর্টারের পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট , ব্লগ ওয়েবসাইট, বাংলা এবং ইংরেজী ওয়েবসাইটের সূত্র থেকেও নেয়া হয়েছে। আমাদের নিজস্ব রিপোর্টের বাহিরে অন্য নিউজগুলোর জন্য কোন প্রকার দ্বায় ডেইলী সুরমার নেই। প্রতিটি নিউজে নিউজের সোর্স দেয়া আছে। তদাপি কোন প্রকার নিউজ নিয়ে শংকা থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা নিউজ রিমোভ করে দেব। তাছাড়া ডেইলী সুরমায় আপনি আপনার আসে পাশের ঘটে যাওয়া ঘটনা প্রকাশ করতে আমাদের ইমেল করুন বা যোগাযোগ পাতা থেকে যোগাযোগ করুন..

Facebook Comments

সমশ্রেণীর সংবাদ