Foto

মাশরাফির জন্য ভোট চাইছেন নারীরা


নড়াইল-২ আসনে জাতীয় সংসদ নির্বাচনে মাশরাফির পক্ষে পুরুষদের পাশাপাশি নারীরাও জোর প্রচার চালাচ্ছেন। কাকডাকা ভোরে ঘর থেকে বের হয়ে দিনভর বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লার বাড়ি বাড়ি গিয়ে তাঁরা নৌকায় ভোট চাইছেন।


নারী দলের নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজার স্ত্রী সুমনা হক। সঙ্গে যাচ্ছেন তাঁর বড় বোন জেলা যুব মহিলা লীগের সদস্য সঞ্চিতা হক, মেজো বোন জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক সঞ্জিবা হক, যুব মহিলা লীগের সদস্য এ্যানি খাতুনসহ প্রায় ৪০ জনের নারী দল। তাঁরা প্রতিদিন ইউনিয়নের প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লার বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট চাইছেন।

কীভাবে ভোট চাইছেন—জানতে চাইলে সুমনা হক প্রথম আলোকে বলেন, ইউনিয়নের একটি গ্রামকে বেছে নিই। আগে থেকেই একজনের নেতৃত্বে ১০ জন করে সদস্য চারটি দলে ভাগ হয়ে এক একটি পাড়ার ভোটারদের সঙ্গে কুশল বিনিময় শেষে নৌকার পক্ষে ভোট চাই। তাঁরা আমাদের কথায় মুগ্ধ হয়ে নৌকায় ভোট দেবেন বলে জানান।

মাশরাফির জ্যাঠাশ সঞ্চিতা হক জানান, জীবনে এই প্রথম আমরা নির্বাচনে ভোট চাইতে নেমেছি। আমরা শহরেই মানুষ। পাড়া-মহল্লায় ‍ঘুরে বিভিন্ন চরিত্রের মানুষের সঙ্গে পরিচয় হয়েছে। কথা হয়েছে। তিনি বলেন, গ্রামের পরিবেশ আর শহুরে পরিবেশের মধ্যে অনেক ফারাক। গ্রামের নারীরা অনেক কষ্ট করতে পারেন। অনেক আন্তরিক। মানুষকে ভালোবাসতে পারেন। আপন করে নিতে পারেন। আদর যত্নও করতে জানেন। আমরা যেখানেই গিয়েছি সেখানকার নারীরাই আমাদের আপন করে নিয়েছেন। তাঁরা বলেছেন, মাশরাফি ভালো ছেলে আমরা তাঁকেই ভোট দেব।

নড়াইল-২ আসনে (লোহাগড়া-সদরের একাংশ) আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মুর্তজাসহ ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন ২০ দলীয় জোটের এনপিপির ফরিদুজ্জামান (ধানের শীষ), বাংলাদেশ ইসলামি আন্দোলনের নাছির উদ্দীন (হাতপাখা), জাসদ (রব) ফকির শওকত (তারা), ইসলামি ঐক্যজোটের মাহাবুবুর রহমান (মিনার), ন্যাশনাল পিপলস পার্টির (ফালু) আমিরুল ইসলাম (আম)।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ