Foto

মাদ্রাসাছাত্রকে বলাৎকার, শিক্ষক রিমান্ডে


রাজধানীর মোহাম্মদপুর এলাকায় এক মাদ্রাসাছাত্রকে (১০) বলাৎকারের অভিযোগে গ্রেপ্তার মাদ্রাসাশিক্ষকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত বুধবার এই রিমান্ড মঞ্জুর করেন। অভিযুক্ত ওই শিক্ষক হলেন ইউনুস আলী (২২)। বর্তমানে তিনি মোহাম্মদপুর থানা হেফাজতে আছেন।


এক বছর ধরে মোহাম্মদপুর এলাকার একটি আবাসিক মাদ্রাসায় পড়াশোনা করে আসছিল ভুক্তভোগী শিশুটি। বলাৎকারের ঘটনায় শিশুটির বাবা রাজধানীর মোহাম্মদপুর থানায় ওই মাদ্রাসার শিক্ষক ইউনুস আলীর বিরুদ্ধে মামলা করেন।

শিশুটির বাবার অভিযোগ, তাঁর ছেলে ওই মাদ্রাসার আবাসিক ছাত্র হিসেবে লেখাপড়া করে আসছে। ক্লাস শেষ হলে আসামি ইউনুস আলী তাঁর ছেলেকে প্রায়ই বসিয়ে রাখতেন। একপর্যায়ে ছেলেটি ঘুমিয়ে পড়ত, তখন ওই শিক্ষক তাকে বলাৎকার করতেন। গত ৩১ মার্চ ও ১ এপ্রিল পড়াশোনা শেষ করে রাতে শিশুটি ঘুমিয়ে পড়লে তাকে বলাৎকার করেন শিক্ষক ইউনুস। এ ঘটনা কাউকে জানালে তাঁকে মেরে ফেলারও হুমকি দেন তিনি।

শিশুটির বাবা প্রথম আলোকে বলেন, ছেলের মুখে নির্যাতনের কথা শোনার পর তিনি থানায় মামলা করেছেন। এ ঘটনার স্বীকার হয়ে তাঁর ছেলে মানসিকভাবে ভেঙে পড়ে ও অসুস্থ হয়ে পড়ে। পরে ছেলেকে তিনি চিকিৎসকের কাছে নিয়ে যান।

বুধবার আসামি ইউনুস আলীকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে মোহাম্মদপুর থানার পুলিশ। শুনানি শেষে আদালত আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. ফারুক হোসেন প্রথম আলোকে বলেন, আসামি ইউনুস আলী এখন থানা হেফাজতে আছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ