Foto

মনে হচ্ছে আরেকবার বাবাকে হারালাম


বাংলা গনের আরেকটি নক্ষত্র চলে গেলো। চলে গেলো বাংলা সঙ্গীতের আরও একটি দরাজ কণ্ঠস্বর। যে কণ্ঠের জনপ্রিয় গান ‘কতো যে তুমাকে’, ‘একটা ছিলো সোনার কন্যা’, ‘প্রেমের নাম বেদনা’,‘আমার এই দুটি চোখ’,কিংবা ‘ও আমার উড়াল পঙ্খীরে’র মতো অসংখ্য শ্রোতাপ্রিয় গান। তিনি সুবীর নন্দী।


সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর সাড়ে চারটার দিকে তিনি না ফেরার দেশে চলে যান তিনি। চার চলে যাওয়া শোকের ছায়া নেমে এসেছে শোবিজ অঙ্গনে। বরেণ্য এ গায়ককে বাবার মতো দেখতেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী।

বাবাকে হারানোর দিনে কণ্ঠশিল্পী সামিনা চৌধূরী জানালেন ব্যক্ত করলেন অনুভূতি। তিনি বলেন, সুবীর কাকার সঙ্গে আমি আর ফাহমিদা নবী আপা ’ফেরারী বসন্ত’ ছবিতে গান করেছিলাম। ছবিতে বাবা এবং দুই কন্যার কণ্ঠে গানটি ছিলো। বাবার কণ্ঠ দিয়েছেন সুবীর কাকা আর দুই মেয়ের কণ্ঠ দিয়েছি আমরা দুই বোন। কাকার সঙ্গে এই গানটি গাওয়া আমাদের কাছে সৌভাগ্যের মতোই ছিলো। সুবীর কাকা আব্বার [প্রয়াত শিল্পী মাহমুদুন্নবী] গানের ভক্ত ছিলেন। আব্বাকে অনুসরণ করতেন।

আব্বার ১০টি গান দিয়ে একটি অ্যালবামও করেছেন তিনি। সেই তখন থেকে কাকার প্রতি আমাদের ভক্তি ছিলো বাবা আর সন্তানের মতো। সবসময় আমাদেরকে তিনি মা বলে ডাকতেন, যেমন ডাকতেন তার একমাত্র সন্তান মৌকে। সুবীর কাকা সত্যি বাবতে পারছি না আপনি চলে যাবেন। চোখের জল কিছুতে আটকাতে পারছিনা। মনে হচ্ছে আরেকবার বাবাকে হারালাম

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ