Foto

মঙ্গলবার ধর্মঘটের ডাক দিল জাতীয়তাবাদী ছাত্রদল


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। প্রহসনের ভোটের আয়োজন করায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের প্রতি ‘ঘৃণা’ জানিয়ে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে সংগঠনটি। পাশাপাশি নতুন করে তফসিল ঘোষণা করে পুনঃভোট আয়োজনের দাবি জানিয়েছেন তারা।


সোমবার দুপুর ১টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে একসঙ্গে ৫টি প্যানেল নির্বাচন বয়কটের ঘোষণা দেয়। একই সঙ্গে তারা ধর্মঘট পালনের ঘোষণা দিয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জনের ডাক দিয়েছে।

ছাত্রদল ছাড়াও ভোট বর্জনের ঘোষণা দেওয়া ৪টি প্যানেল হচ্ছে- বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রঐক্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট।

সংবাদ সম্মেলন করে প্রগতিশীল বামজোট, ছাত্র ফেডারেশন ও কোটা আন্দোলনসহ বিভিন্ন পদের স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে ভোট প্রত্যাখ্যানের ঘোষণা দেন বামজোটের সহসভাপতি প্রার্থী লিটন নন্দী। এ সময় অন্য প্যানেলের প্রার্থীরা উপস্থিত ছিলেন। ছাত্রদলের প্রতিনিধিরাও এ সময় মধুর ক্যান্টিনে উপস্থিত থেকে সমর্থন দেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ