Foto

মওদুদের ফোনালাপ ক্ষোভ থেকে


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলুর ফোনালাপটি ক্ষোভের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান। আজ শনিবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ঐক্যফ্রন্টের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


সম্প্রতি মওদুদ ও বুলুর একটি ফোনালাপের অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে ভেসে বেড়ায়, যেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে তাঁদের সমালোচনা করতে শোনা যায়।

আজকের সংবাদ সম্মেলনে এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, ‘আমাদের দুজন নেতা নিজেরা আলোচনা করেছেন। তাঁরা যে কথা বলেছেন, তাতে ছিল ক্ষোভের আওয়াজ। ১০টা বছর পর আন্দোলন-সংগ্রাম শেষে একটা নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি। আমরা অনেক নির্বাচন দেখেছি। কিন্তু এ রকম অসভ্যতার কোনো নির্বাচন দেখিনি যে প্রতিপক্ষের প্রার্থীদের কোনো প্রচারণা করতে দেওয়া হবে না।’ মওদুদ আহমদকে প্রচারণায় নামতে দেওয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘এ রকম পরিস্থিতে ক্ষোভে, দুঃখে কেউ কিছু বলতেই পারে।’

সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান আরও বলেন, তফসিল ঘোষণার পর গতকাল পর্যন্ত তাঁদের দলের ১১ হাজার ৫০৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা হয়েছে ২ হাজার ৮৯৬টি। এ ছাড়া আহত হয়েছেন ১৩ হাজার ২৫২ জন। আর মারা গেছেন নয়জন। তিনি জানান, ঐক্যফ্রন্টের ১৭ জন প্রার্থী এখন কারাগারে।

সিটি করপোরেশন, উপজেলা ও পৌরসভা নির্বাচনের মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সরকার ভোটের আগে ভোটের বাক্স ভরে ফেলবে এবং জাল ভোট দেবে বলে অভিযোগ বিএনপির এই নেতার।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ