Foto

ভয়াবহ অগ্নিকান্ড সিলেটেও


রাজধানী ঢাকার চকবাজারের অগ্নিকান্ডের ঘটনার ক্ষত এখনো জ্বলজ্বল করছে সারা দেশবাসীর মনে। এরই মাঝে বড় ধরণের অগ্নিকান্ড থেকে রক্ষা পেলো সিলেটের তালতলাস্থ একটি মার্কেট। তালতলাস্থ বিগ বাজার ডিপার্টমেন্ট স্টোর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে হতাহতের কোন খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।


শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিগ বাজার ডিপার্টমেন্টাল ষ্টোরে আগুন লেগে যায়। আগুনের লেলিহান শিখা আর ধোঁয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিগবাজার ডিপার্টমেন্টে এ অগ্নিকান্ডের ঘটনায় সুফিয়া হোটেলসহ আশেপাশের মার্কেট ও বাসাবাড়ীতেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে এর আগেই আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায় বিগ বাজার ডিপার্টমেন্ট ষ্টোর।

অগ্নিকান্ডের ঘটনা নিশ্চিত করে সিলেট ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক দীনমনি শর্মা জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকেই অগ্নিকান্ডের সুত্রপাত। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। কোন হতাহত হয়নি তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার উপরে হয়েছে বলে ধারণা করছি।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মেইন রোডে আগ্নিকান্ড এবং পাশেই ফায়ার সার্ভিসের অফিস থাকায় বড় ধরণের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে সিলেট। নতুবা চকবাজারের মতো আরেকটি দূর্ঘটনা সিলেটেও ঘটতো বলে মন্তব্য করেছেন অনেকেই।

Facebook Comments

" সিলেট সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ