Foto

ভোট দিতে পারা নিয়ে সংশয় রয়েছে: বদিউল আলম


আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে সব ভোটার ভোট দিতে পারবেন কি না, তা নিয়ে সংশয় এখনও রয়েছে বলে মনে করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। সবার নির্বিঘ্নে ভোট দেওয়ার সুযোগ নিশ্চিতই আসন্ন নির্বাচনের বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন নাগরিক সংগঠনটির এই নেতা।


বদিউল আলম সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় বলেন, “দেশের মানুষ ভোট দিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে চায়। কিন্তু তা পারবেন কি না, তা নিয়ে সন্দিহান অনেকে। ভোটাধিকার প্রয়োগ এখন বড় চ্যালেঞ্জ হয়ে পড়েছে।”

৫ জানুয়ারির নির্বাচনের পর দেশে নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে দাবি করে তিনি বলেন, “নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়ায় সুশাসনের অভাব বোধ করেছি। স্বচ্ছতা-জবাবদিহিতার বালাই ছিল না।”

“কোন দল ক্ষমতায় আসলো তার চেয়ে বড় বিষয়, সাধারণ মানুষের ভয়মুক্ত থেকে ভোট দিতে পারলো কি না। সেজন্য ভোটের মাঠে সব দলের সমান সুযোগ নিশ্চিত করার দরকার,” বলেন বদিউল আলম।

ফুটপাতের হকার থেকে শুরু করে বিভিন্ন পেশার নিম্ন আয়ের মানুষের সমন্বয়ে গঠিত আমরা সাধারণ জনগণ নামে একটি সংগঠন আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুজন সম্পাদক।

অনুষ্ঠানে কয়েকজন শ্রমজীবী মানুষকে বক্তব্য দিতে ডাকেন বদিউল আলম। তাদের মধ্যে চারজনের বক্তব্যই আসে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের পক্ষে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমরা সাধারণ জনগণর প্রতিষ্ঠাতা ফিরোজা বেগম।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ