Foto

ভেনিজুয়েলায় সামরিক হস্তক্ষেপের বিরুদ্ধে আমেরিকাকে চীনের হুঁশিয়ারি


ভেনিজুয়েলায় মার্কিন সামরিক হস্তক্ষেপের পরিণতির বিষয়ে ওয়াশিংটনকে সতর্ক করেছে চীন। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গ্যাং শোয়াং বলেছেন, ভেনিজুয়েলার সরকার ধৈর্য্যের সঙ্গে সেদেশের চলমান সংকট নিরসনের চেষ্টা করছে।এ অবস্থায় মার্কিন সামরিক হস্তক্ষেপ পরিস্থিতিকে আরও সংঘাতময় ও উত্তেজনাপূর্ণ করে তুলবে।


এর আগেও শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় যেকোনো সামরিক হস্তক্ষেপ থেকে বিরত থাকতে আমেরিকার প্রতি আহ্বান জানিয়েছে। বেইজিং বলেছে, তারা ভেনিজুয়েলায় যেকোনো ধরণের সামরিক হস্তক্ষেপের বিরোধী।খবর পার্স টুডের। সম্প্রতি আমেরিকা আবারও ভেনিজুয়েলায় সামরিক হস্তক্ষেপের হুমকি দেওয়ার পর চীন এ বিষয়ে হুঁশিয়ারি দিল। চীন জাতিসংঘ নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য।

সম্প্রতি ভেনিজুয়েলার বিরোধীদলীয় নেতা হুয়ান গুয়াইদো নিজেকে দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দেন। তার এ ঘোষণাকে তাৎক্ষণিকভাবে স্বীকৃতি দেয় আমেরিকাসহ বিশ্বের আরো কিছু দেশ। তবে ইরান, রাশিয়া ও চীনসহ বিশ্বের বহু দেশ ভেনিজুয়েলার নির্বাচিত প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি সমর্থন ব্যক্ত করেছে। মাদুরো আমেরিকাকে তার দেশের সংকটের মূল কারণ বলে ঘোষণা করেছেন।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ