Foto

ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল


বাংলাদেশে প্রথমবারের মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই ভিত্তিক ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল কমিউনিকেশন ইনকর্পোরেশন (http://adoole.com/)। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর (সোমবার) বাংলাদেশে নতুন এই সেবাটি চালু করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।


অ্যাডল কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রদ্যুত বরণ চৌধুরী বলেন, বাংলাদেশে অনলাইন পাবলিশারদের জন্য নতুন একটি দ্বার উন্মোচন হলো। বিশ্বের বড় বড় বিজ্ঞাপন প্রতিষ্ঠানগুলো এখন ভিডিও বিজ্ঞাপনের দিকে মনোযোগ দিচ্ছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এখন বাংলাদেশে বসেই নিজের ওয়েবসাইটে ভিডিও বিজ্ঞাপন বসানো যাবে। অন্যান্য বিজ্ঞাপনের তুলনায় ভিডিও বিজ্ঞাপনে সিপিএম (আয়) বেশি, অ্যানগেজমেন্ট বেশি এবং পাঠকের কাছে ভিডিও বিজ্ঞাপনের গ্রহণযোগ্যতাও বেশি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যাডল অনলাইন বিজ্ঞাপন অপটিমাইজেশন নিয়ে কাজ করে। এর মধ্যে উল্লেখযোগ্য অ্যাড মনিটাইজেশন, ভিডিও অ্যাড মনিটাইজেশন, ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল, এআই টেকনলিজির সঙ্গে হেডার বিডিং, এডিএক্স, গুগল অ্যাডসেন্স, গুগল ডিএফপির অ্যাড সেটআপ ও অ্যাড অপটিমাইজেশন নিয়ে কাজ করে প্রতিষ্ঠানটি।

অ্যাডলের সঙ্গের বিশ্বের ১৫০টিরও বেশি বিজ্ঞাপন নেটওয়ার্কের পার্টনারশিপ রয়েছে এবং বর্তমানে তিনটি মহাদেশে ১৮ জন টিম মেম্বার নিয়ে কাজ করছে। অ্যাডল আগামী ফেব্রুয়ারি মাসে বাংলা ভাষায় কন্টেন্টেন্ট ভিত্তিক নেটিভ অ্যাডের প্ল্যটফর্ম চালু করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে।

 

Facebook Comments

" আইটি তথ্য " ক্যাটাগরীতে আরো সংবাদ