Foto

বড় পর্দায় ভেবেচিন্তে কাজ করতে হয়


মৌসুমী হামিদ। মডেল ও অভিনেত্রী। ইন্দোনেশিয়ায় ৫টি এক ঘণ্টার নাটকের কাজ নিয়ে ব্যস্ত। এ ছাড়া বাংলাভিশনে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'জায়গীর মাস্টার'।


নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-
শুনলাম ইন্দোনেশিয়ায় পাঁচটি এক ঘণ্টার নাটকের কাজে গিয়েছেন?

ঠিকই শুনেছেন। ইন্দোনেশিয়া সাখাওয়াত মানিক, আসাদুজ্জামান আসাদ ও ফুয়াদের নির্দেশনায় পাঁচটি নাটকে অভিনয়ের জন্য এসেছি। এখানকার বালিতে নাটকগুলোর দৃশ্যধারণ হচ্ছে। এরই মধ্যে সৈয়দ ইকবালের লেখা ও সাখাওয়াত মানিক ’প্রেমের ফাঁদ’ নাটকের কাজ শেষ করেছি। এতে আমার অভিনীত চরিত্রের নাম সারা। তার প্রেমিক তাকে প্রেমের ফাঁদে ফেলে ইন্দোনেশিয়ায় বিক্রি করে দেয়। এরপর শুরু হয় সারার একাকী জীবন। এটি ছাড়াও আগামীকাল থেকে আসাদুজ্জামান আসাদের একটি কাজ করব। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হচ্ছে নাটকগুলো।

দেশে ফিরবেন কবে?

যেহেতু পাঁচটি নাটকের কাজ নিয়ে এসেছি। ফলে এবারের একটু বেশি দিন থাকতে হবে। নাটকের কাজের ফাঁকে ফাঁকে বালির অপূর্ব সৌন্দর্য উপভোগ করছি। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দেশে ফিরব আশা করি।

আপনার অভিনীত ’জায়গীর মাস্টার’-এর গল্প অন্য ধারাবাহিক থেকে কতটা আলাদা?

অনেকটাই আলাদা। দর্শক সবসময় গল্পনির্ভর নাটক পছন্দ করেন। অনেকেই ধারণা করেছিলেন, জায়গীর মাস্টার ছাত্রীর সঙ্গে প্রেম করবে। এখানে তা দেখানো হয়নি। তাকে দেখানো হয়েছে পরিবারের সদস্য হিসেবে। যে সুখে-দুঃখে পরিবারের সঙ্গে জড়িয়ে আছে বাড়ির ছেলের মতো। নাটকে মজার ছলে কিছু বক্তব্য তুলে ধরা হয়েছে।

নাটকে ’আলতা বানু’ চরিত্রটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

নাটকের আলতা বানুকে দু’বার ফেল করে তৃতীয়বারের মতো এসএসসি পরীক্ষা দিতে হচ্ছে। ছোট বোন মালকা বানুর সঙ্গে সারাক্ষণ খুনসুটি লেগেই থাকে। কিন্তু বোন যখন কোনো বিপদে পড়ে তখন আলতাই এগিয়ে আসে। বলা যেতে পারে আমাদের এই সময়ে নানান ঘটনা নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। জীবনঘনিষ্ঠ যে কোনো নাটকে দর্শকের সাড়া বেশি পাওয়া যায়। এই নাটকটি প্রচারের পর থেকে বেশ ইতিবাচক সাড়া পাচ্ছি।

চলচ্চিত্রের ব্যস্ততা কেমন?

আরিফুর জামান আরিফের ’কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির কাজ শেষ করেছি। এখন ছোট পর্দাতেই নিয়মিত কাজ করছি। আর বড় পর্দায় কাজ খুব ভেবেচিন্তে করতে হয়। ফলে সিনেমায় আমায় একটু কম দেখা যায়।

কোন ধরনের চরিত্রে অভিনয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন?

নিরীক্ষাধর্মী চরিত্রে সবসময় কাজ করতে চাই, কিন্তু সবসময় তা হয়ে ওঠে না। চাওয়ার সঙ্গে অনেক সময়ই পাওয়ার মিল ঘটে না। অভিনয়ে নিজেকে ভাঙতে চাইলেও সুযোগ কতটুকু থাকে সেটাই বড় বিষয়।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ