Foto

ব্রাজিল দলে ভিনিসিয়াস, বাদ মার্সেলো


চোটের কারণে মাঠের বাইরে আছেন নেইমার। খেলায় ফিরতে আরও সময় লাগতে তার। গত জানুয়ারিতে ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ভেঙে যায়া পিএসজি তারকার। সুস্থ হতে ১০ সপ্তাহের সময় বেধে দেওয়া হয়েছে তাকে। তাই নেইমার ছাড়াই ব্রাজিল কোচ তিতেকে দল ঘোষণা করতে হলো। তার সম্ভব্য বিকল্প হিসেবে আগে খেলেছেন উইলিয়াম-ডগলাস কস্তারা। কিন্তু এবার তারাও ডাক পাননি ব্রাজিল দলে। সুযোগ মিলেছে তরুণ রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের।


আগামী ২৩ মার্চ পানামা ও ২৬ মার্চ চেক প্রজাতন্ত্রের বিপক্ষে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে ব্রাজিল। তার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। ঘোষিত দলে নতুন মুখ কেবল ভিনিসিয়াস জুনিয়রই। আর বাজে ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছেন ভিনিসিয়াসের রিয়াল সতীর্থ মার্সেলো।

এছাড়া তিতের দলে আছেন দানি আলভেজ। রাশিয়া বিশ্বকাপের আগে চোটে পড়ে স্বপ্ন ভঙ্গ হয় তার। তিনি জায়গা ফিরে পেয়েছেন। ফর্ম ধরে রাখলে ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা আমেরিকায়ও খেলার ভালো সম্ভাবনা আছে আলভেজের। এছাড়া ব্রাজিল দলের রক্ষণে পুরনোরাই জায়গা পেয়েছেন। নেই তেমন নতুন মুখ। ফিলিপে লুইস, থিয়াগো সিলভা, মিরান্ডারা আছেন তিতের দলে।

নেইমারের অনুপস্থিতিতে নিজেকে জাতীয় দলের জার্সিতে প্রমাণের ভালো সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। তিনি খেলবেনও নেইমারের জায়গায়। এছাড়া কুতিনহো, ফিরমিনোদের নিতে হবে ম্যাচের দায়িত্ব। ব্রাজিলের ঘোষিত দলের আক্রমণভাগ তরুণে ভরা। রির্কালিসন, জেসুসরা ধরে রেখেছেন জায়গা।

ব্রাজিলের মাঝমাঠ সামলানোর জন্য দলে আছেন আর্থার মেলো, কাসেমিরো, অ্যালেন, ফ্যাবিনহোরা। তবে ওই দুই প্রীতি ম্যাচে চোখ থাকবে ভিনিসিয়াসের দিকে। যদি দলে সুযোগ পান এবং তা কাজে লাগাতে পারেন তবে কোপার দলে ডাক পেতে পারেন এই তরুণ ফরোয়ার্ড।

ব্রাজিল স্কোয়াড: অ্যালিসন, এদেরসন, ওয়েভার্টন, আলেক্স সান্দ্রো, দানিলো, ফিলিপে লুইজ, এদের মিলিতো, দানি আলভেজ, মারকুইনোস, থিয়াগো সিলভা, মিরান্ডা, অ্যালেন, আর্থার মেলো, ফিলিপে কুতিনহো, কাসেমিরো, ফ্যাবিনহো, ফেলিপে অ্যান্ডারসন, লুকাস পাকুয়েটা, এভারটন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, রির্কালিসন ও ভিনিসিয়াস জুনিয়র।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ