Foto

ব্যাটিংয়েও ভালো শুরু কিউইদের


টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড পেসারদের সামনে শুরুতে দাঁড়াতে পারেনি বাংলাদেশ ব্যাটসম্যানরা। তামিম, লিটন, মুশফিক ফিরে যান শুরুতেই। সৌম্য সরকার, মাহমুদুল্লাহরা সেট হয়ে আউট হন। মিডল অর্ডারে মিঠুন এবং লোয়ার অর্ডারের মিরাজ, সাইফউদ্দিনদের ব্যাটে ২৩২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। এর মধ্যে অষ্টম উইকেট জুটিতে ৮৪ রান যোগ করে বাংলাদেশ।


এরপর বল করা মাশরাফিদের ম্যাচে টিকতে হলে শুরুতে কিউই শিবিরে আঘাত হানতে হতো। কিন্তু মাশরাফি-সাইফউদ্দিন কিংবা মুস্তাফিজ-মিরাজরা তা শুরুতে পারেননি। বোলিংয়ের পর ব্যাট হাতেও দারুণ শুরু করে নিউজিল্যান্ড।

সর্বশেষ খবর পর্যন্ত ১৬ ওভারে কোন উইকেট না হারিয়ে ৬৭ রান তুলেছে স্বাগতিকরা। দলের হয়ে ওপেন করতে নামা গাপটিল এবং হেনরি নিকোলাস সতর্ক এবং সমানভাবে এগোচ্ছেন। গাপটিল ৩৪ রান করে এবং নিকোলাস ৩১ রানে ক্রিজে আছেন।

এর আগে নিউজিল্যান্ডের হয়ে শুরুতে এ ম্যাচে দারুণ বোলিং করেন ম্যাট হেনরি এবং বোল্ট। শুরুর চার উইকেট ভাগ করে নেন এ দু’জন। শেষ পর্যন্ত বোল্ট পান তিন উইকেট। এছাড়া স্পিনার মিশেল সাটনার নেন তিনটি উইকেট। ফারগুসন এবং হেনরি দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ এ ম্যাচে এক স্পিনার ও তিন পেসার নিয়ে নেমেছে। পার্টটাইম বোলার দিয়ে ১০ ওভার বল করতে হবে মাশরাফিদের। সাকিবের জায়গা পূরণ করতে একজন ব্যাটসম্যান বেশি নিয়ে খেলছে বাংলাদেশ। এছাড়া বাংলাদেশের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন নেই একাদশে। তার জায়গায় পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে রাখা হয়েছে একাদশে। নিউজিল্যান্ড একাদশে জায়গা মেলেনি টিম সাউদির।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ