Foto

বৃষ্টি বাঁচাল শ্রীলঙ্কাকে


প্রথম ইনিংসে ৫৭৮ রান তুলেছিল নিউজিল্যান্ড। এই রানের পাহাড় মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ২০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল শ্রীলঙ্কা।


হারটা তখনই চোখ রাঙানি দিচ্ছিল সফরকারীদের। কিন্তু কাল চতুর্থ দিনে ভোজবাজির মতো পাশার দান উল্টে দেন অ্যাঞ্জেলো ম্যাথুস-কুশল মেন্ডিস জুটি। চতুর্থ উইকেটে সারা দিন অবিচ্ছিন্ন থেকে শ্রীলঙ্কাকে ওয়েলিংটন টেস্ট ড্র করে ফেলার স্বপ্ন দেখান দুজন। আজ শেষ দিনে দুজনের এই স্বপ্নকে সত্যি প্রমাণ করেছে বৃষ্টি।

বেসিন রিজার্ভে পঞ্চম দিনের পুরোটাই যে বৃষ্টিতে ধুয়ে গেছে তা নয়, বৃষ্টি হানা দেওয়ায় দিনের খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা দেরিতে। এরপর খেলা গড়িয়েছে ১৩ ওভার। পেসারদের জন্য আদর্শ পরিবেশ পেয়েও ম্যাথুস-মেন্ডিসের জুটি ভাঙতে পারেননি টিম সাউদি-ট্রেন্ট বোল্টরা। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ১১৫তম ওভার শেষে আবারও বৃষ্টি হানা দিয়ে ধুয়ে দিয়েছে সারা দিনের খেলা। ম্যাচ তাই ড্র। লঙ্কানদের কাছে এই ড্র তো জয়েরই সমান!

তৃতীয় দিনের খেলা শেষে ইনিংস পরাজয় চোখ রাঙাচ্ছিল দীনেশ চান্ডিমালের দলকে। কিন্তু চতুর্থ দিনে আর কোনো উইকেট পড়তে দেননি ম্যাথুস-মেন্ডিস জুটি। অবিচ্ছিন্ন ২৪৬ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি তুলে নেন দুজন। আজ সেই জুটি আরও বড় হয়ে বৃষ্টির কারণে থেমেছে অবিচ্ছিন্ন ২৭৪ রানে। ১২০ রানে অপরাজিত ছিলেন ম্যাথুস, ১৪১ রানে অন্য প্রান্ত ধরে রেখেছিলেন মেন্ডিস। বৃষ্টি নামার আগে শ্রীলঙ্কার স্কোর ছিল ৩ উইকেটে ২৮৭।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ