Foto

বুড়িগঙ্গার তীরে পঞ্চম দিনের মতো উচ্ছেদ অভিযান


ঢাকার কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা নদীর তীরে পঞ্চম দিনের মতো উচ্ছেদ অভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। বুধবার সকাল ১০টার দিকে কামরাঙ্গীর চরের কয়লাঘাট এলাকায় ও ইসলামবাগ এলাকায় অভিযান শুরু হয়। নৌ মন্ত্রনালয়ের সচিব মো. আবদুস সামাদ এ সময় উপস্থিত ছিলেন। অভিযানের শুরুতে দুটি একতলা ভবন গুঁড়িয়ে দেওয়া হয়।


এরআগে মঙ্গলবার বুড়িগঙ্গা নদীর তীরে অভিযান চালিয়ে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

গত ২৯ জানুয়ারি থেকে তিন দিন অভিযান চালিয়ে বুড়িগঙ্গা তীরের ৪৪৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে একাধিক বহুতল ভবনও রয়েছে। বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফুর রহমান জানান, ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত অভিযান চলবে। দখলকারীদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হচ্ছে না।

সংশ্নিষ্টরা জানান, অভিযানকালে সদরঘাট থেকে গাবতলী পর্যন্ত নদীর তীরে ৫৬টি বহুতল ভবনসহ ৬০৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। পর্যায়ক্রমে এগুলো উচ্ছেদ করা হবে। জমি উদ্ধারের পর স্থায়ীভাবে সংরক্ষণের জন্য নদীর পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করে গাছ লাগিয়ে দেওয়া হবে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ