Foto

বিপিএলে ইমরুলের লজ্জার রেকর্ড


বিপিএলে সিলেট সিক্সার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাত্র ১২৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নামে কুমিল্লা ভিক্টোরিয়ানস। তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে ওয়েস্ট ইন্ডিয়ান এভিন লুইস মাত্র পাঁচ রান করে ফিরে গেলে ওয়ান ডাউনে নামেন ইমরুল কায়েস।


কিন্তু দলের হতাশা বাড়িয়ে চার বল খেলে শূন্য রান করে পাকিস্তানের দীর্ঘদেহী পেসার মোহাম্মদ ইরফানের বলে বোল্ড হয়ে ফিরে আসেন বাংলাদেশ জাতীয় দলের এই ওপেনার। দলের চেয়েও নিজের জন্য বড় হতাশা হয়ে এসেছে তাঁর এই ব্যর্থতা।

বিপিএলের ষষ্ঠ আসরে এসে এই নিয়ে মোট নয়বার রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন ইমরুল। সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার ক্ষেত্রে মোটামুটি ভালো ব্যবধানে তাঁর পরের অবস্থানে আছেন রংপুর রাইডার্সের মোহাম্মদ মিঠুন আর সিলেট সিক্সার্সের সাব্বির রহমান। এই দুই টপ অর্ডার ব্যাটসম্যান ছয়বার শূন্য রানে আউট হয়েছেন এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে। পাঁচবার শূন্য করে পরের অবস্থানে আছেন মুশফিকুর রহিম, এনামুল হক, রুবেল হোসেন ও ক্যারিবীয় কেভন কুপার।

তবে এত বেশিবার শূন্য রান করে আউট হয়েও বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে আছেন ইমরুল। তালিকার পাঁচ নম্বরে অবস্থান করে এখন পর্যন্ত ৫৫টি ম্যাচে ২২.৫২ গড়ে ১১৪৯ রান করেছেন তিনি। প্রতি একশ বলে ১১১.৫৫ স্ট্রাইকরেটে এই রান করেছেন তিনি। তবে আরো বহু রান করলেও নিশ্চয়ই শূন্য রানে আউট হয়ে নিজের লজ্জার রেকর্ড আর সমৃদ্ধ করতে চাইবেন না ইমরুল।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ