Foto

বিজয়ের মাসে নেই ছবি


গত মাসে দেশীয় আলোচিত কয়েকটি ছবি মুক্তির পর সিনেমা সংশ্লিষ্টদের মনে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসে। সিনেমা হলগুলোতে কিছুটা হলেও দর্শকের আনাগোনা ছিল। কিন্তু চলতি মাস বিজয়ের মাস হলেও আশাজাগানিয়া তেমন কোনো ছবি নেই বললেই চলে। চলতি মাসের এক তৃতীয়াংশ সময় চলে গেলেও দেশীয় কোনো ছবি মুক্তি পায়নি।


বরং এ মাসে ভারতীয় দুটি ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে একটি একেবারে তরতাজা। অর্থাৎ ভারত ও বাংলাদেশে একই সময়ে মুক্তি পেয়েছে। অন্যদিকে দেশীয় ছবির ক্ষেত্রে মুক্তির ঝুলিতে মাত্র দুটি ছবি আছে বলে পুরনো ছবিতেই ভরসা রাখছেন সিনেমাহল মালিকরা।

চলতি মাসে চিত্রনায়িকা মৌসুমী অভিনীত ‘রাত্রীর যাত্রী’ ছবিটি মুক্তি দেয়া হবে। ১৪ ডিসেম্বর প্রেক্ষাগৃহে ছবিটি আসবে বলে নিশ্চিত করেছেন ছবির পরিচালক হাবিবুল ইসলাম হাবিব।

অন্যদিকে রোহিঙ্গা শরণার্থী শিবিরের অভ্যন্তরীণ জীবন-সংগ্রাম এবং নিজ জন্মভূমিতে ফিরে যাওয়ার আর্তি ধারণ করে নির্মিত ‘জন্মভূমি’ নামে আরেকটি ছবি ১৪ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও এখনও নিশ্চিত হওয়া যায়নি। এছাড়াও মিলন ও মম অভিনীত ‘স্বপ্নের ঘর’ নামে আরেকটি ছবি মুক্তির কথা রয়েছে চলতি মাসে।

চিত্রনায়ক ফেরদৌস আহমেদের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত ‘পোস্টমাস্টার-৭১’ নামে মুক্তিযুদ্ধভিত্তিক একটি ছবি এ মাসে মুক্তির কথা থাকলেও নিশ্চিতভাবে কোনো তথ্য দিতে পারেনি এ ছবির প্রযোজক। এছাড়াও ‘বন্ধন’ ও ‘গোয়েন্দাগিরি’ নামে সম্পূর্ণ নতুন মুখ দিয়ে নির্মিত আরও দুটি ছবি মুক্তির কথা শোনা গিয়েছিল।

কিন্তু জাতীয় নির্বাচনের দোহাই দিয়ে সেগুলোও পিছিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে। তবে নতুন ছবিতে তেমন আশাবাদ না থাকলেও সিনেমাহল মালিকদের পুরনো ছবিতেই ভরসা রাখতে হবে বলে অনেকে ধারণা করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হলমালিক বলেন, ‘সিনেমাহলে দর্শক টানার মতো ভালো কোনো ছবি দেখছি না। বছর শেষ করতে হবে শাকিব খানের কোনো পুরনো ছবি দিয়েই। একমাত্র এ নায়কের ছবি পুরনো হলেও কিছু সংখ্যক দর্শক পাওয়া যায়। এছাড়া অন্য নায়কদের ছবি নতুন হলেও প্রদর্শন করে কোনো লাভ নেই। তাই ডিসেম্বরজুড়ে আমরা শাকিবের পুরনো ছবিতেই ভরসা করে টিকে থাকার চেষ্টা করব।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ