Foto

বিএনপি পাকিস্তানি ভাবধারায় বিশ্বাস করে: তথ্যমন্ত্রী


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পাকিস্তানি ভাবধারায় বিশ্বাস করে। তাদের রাজনৈতিক সব কর্মকাণ্ড পাকিস্তানি ভাবধারায় পরিচালিত হয়। শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ছয় দফা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তথ্যমন্ত্রী বলেন, ’মুক্তিযুদ্ধ এমনি এমনি হয়নি। কেউ হঠাৎ হুঁইসেল বাজালো আর বাংলাদেশের সমস্ত মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়লো, তিরিশ লাখ মানুষ শহীদ হলো– সেভাবে তো মুক্তিযুদ্ধ হয়নি। মুক্তিযুদ্ধ একটি ধারাবাহিক আন্দোলনের ফসল। ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ছয়দফা ঘোষণা, যেটি বাঙালির মুক্তিযুদ্ধ রচনার ক্ষেত্রে মেগনাকার্টা; বঙ্গবন্ধুর ৭ই মার্চের স্বাধীনতার ঘোষণা– এগুলোর সঙ্গে তো বিএনপির কোনো দ্বন্দ্ব থাকার কথা নয়। কিন্তু তারা এ দিবসগুলো পালন করে না কেন? এটি আজকে আমাদের প্রশ্ন।’

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ