Foto

বার্সেলোনায় যেতে চান ঘরের ছেলে


রিয়াল মাদ্রিদে বেড়ে ওঠা আলভারো মোরাতা যোগ দিতে চান বার্সেলোনায়


জন্ম মাদ্রিদে। বেড়ে ওঠাও সেখানে। ফুটবলার হয়ে ওঠাও মাদ্রিদেই সবচেয়ে সফল দলে, রিয়াল মাদ্রিদে। ক্লাবটির বয়সভিত্তিক দল থেকে সিনিয়র দলে ডাক পান ২০১০ সালে। কিন্তু বিধিবাম, রিয়ালে চার মৌসুমে খেলার সুযোগ পেয়েছেন মাত্র ৩৭ ম্যাচে। আলভারো মোরাতা তাই যোগ দিয়েছিলেন জুভেন্টাস। সেখানে দুর্দান্ত দুই মৌসুম কাটানোর পর আবারও ফেরেন রিয়ালে। তবে মাত্র এক মৌসুমের জন্য।

গত বছর চেলসিতে যোগ দেওয়ার পর সেখানেও মন টিকছে না মোরাতার। তিনি আবার ফিরতে চান স্পেনে। তবে এবার আর মাদ্রিদে নয়, বরং তাঁকে ফুটবলার বানিয়েছে যে ক্লাব, তাদেরই চিরশত্রু দলে!

বুঝতেই পারছেন সেই দলটি বার্সেলোনা। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী। বার্সেলোনার সংবাদমাধ্যম ‘আরএসিওয়ান’ জানিয়েছে, ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড নিজ থেকেই বার্সায় যোগ দিতে চান। স্টামফোর্ড ব্রিজে সময়টা মোটেই ভালো কাটছে না মোরাতার। চেলসির একাদশের হয়ে সেভাবে মাঠে নামার সুযোগ পাচ্ছেন না তিনি। এ কারণে পাল্টাতে চান ক্লাব। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, বার্সার এই মুহূর্তে সবচেয়ে বেশি দরকার সেন্টারব্যাক ও মিডফিল্ডার। তবে লুইস সুয়ারেজের জায়গায় দীর্ঘমেয়াদি বিকল্প হিসেবে মোরাতাকে বার্সা বেছে নিতে পারে বলে জানিয়েছে মার্কা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে মোরাতার এই চাওয়াকে বার্সা ইতিবাচক চোখেই দেখছে। শিগগিরই নাকি দলটি এ বিষয় নিয়ে দেনদরবার শুরু করবে। চেলসিতে এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র ২০ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন মোরাতা। গোল করেছেন মাত্র ৭টি। মোরাতাকে নিয়ে চেলসি সমর্থকেরাও খুব একটা সুখী নয়—এমন কথা ইংলিশ সংবাদমাধ্যমে হরহামেশাই চাউর হচ্ছে।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ